Work From Home

Work From Home: বর্তমান যুগ হচ্ছে প্রযুক্তির যুগ। প্রযুক্তির অগ্রগতির ফলে সকল মানুষের জীবনেও বদল ঘটছে। এখন প্রায় সকলের কাছেই স্মার্ট ফোন রয়েছে। অনলাইন বিষয়টি বর্তমানে আমাদের দৈনন্দিন জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত।অনলাইনের মাধ্যমে আমরা অবসর সময়ে হয়ত বন্ধুদের সাথে ফেসবুক চ্যাট করি, আবার কেউ হয়ত নানা ধরনের ভিডিও দেখে।আবার অনেক ছাত্র-ছাত্রী লেখাপড়াও করেন।

Lottery Price Winning Tricks: এবার এই তিনটি পদ্ধতিতে লটারি কাটলেই পুরস্কার জিতবেন

অবশ্য করোনাকালে আমাদের সকলের জীবনে আমূল পরিবর্তন এসেছে। একদিকে যেমন মাস্ক পরা, সামাজিক দূরত্বের মতো অভ্যাস গড়ে উঠেছে, তেমনই আবার অনেকের বাড়িতে বসেই অফিসের কাজ করার অভ্যাস হয়ে গিয়েছে। তবে সংক্রমণ কমার পর অধিকাংশ অফিসই পুনরায় আগের মতো চালু হয়ে গিয়েছে। কিন্তু কর্মীদের একটা বড় অংশই আর অফিসে ফিরতে চাইছেন না,বাড়িতে বসে অনলাইনের মাধ্যমে কাজ করতে বেশি আগ্রহী।

Class VIII Scholarship: অষ্টম শ্রেণীতে উত্তীর্ণদের জন্য মাসিক ১০০০ টাকা করে দেওয়া হবে, আবেদন সহ বিস্তারিত জানুন

আমরা সকলেই অনলাইনে প্রতিদিন অনেক সময় ব্যয় করি। তবে এই সময়ের মধ্যে কিছুটা সময় কাজের পেছনে দিলেই ভালো অঙ্কের টাকা আয় করা যায়। হ্যা বাড়িতে বসেই পড়াশোনার ফাঁকে মোবাইল অথবা ল্যাপটপ দিয়ে কাজ করে টাকা কামানো যায়।মাত্র কয়েক ঘন্টা সময় যদি আপনি প্রতিদিন খরচ করেন তাহলে মাসে বেশ ভালো অঙ্কের কামাই আপনার পকেটে ঢুকতে পারে।

WB Volunteer Recruitment 2022: চাকরিপ্রার্থীদের জন্য সুখবর!দীর্ঘ প্রতীক্ষার পর রাজ্যে আবারো প্রচুর ভলেন্টিয়ার নিয়োগ

আমাদের সমাজে জনসংখ্যার সাথে সাথে বেকারত্বও দিন দিন বেড়েই চলেছে। আর এর জন্য অবশ্য আমরা নিজেরাও কম দায়ী নই। চাকরি হচ্ছে না বলে অনেকেই হাত গুটিয়ে বাড়তে বসে থাকে। তাই চাকরি হচ্ছে না দেখে হাত গুটিয়ে বসে না থেকে এই সময়টাকে কাজে লাগিয়ে আপনি চাইলেই বাড়িতে বসেই কিছু ইনকাম করতে পারেন। ছাত্রছাত্রী, গৃহিণী এবং অবসরপ্রাপ্ত ব্যক্তি সহ সকলেই এই কাজ করতে পারেন।

রেলের গ্রুপ ডি 2022 Railway Group D Revision Set-01 Question and Answer Paper 2022

বর্তমান ইন্টারনেটের যুগে যে হারে মানুষ তাদের পরিবর্তন ঘটাচ্ছে সেই যুগে দাঁড়িয়ে একজন গৃহ বধুও ঘরে বসে প্রতি মাসে প্রচুর টাকা ইনকাম করতে পারে। শুধুমাত্র একটি মোবাইল দিয়ে ঘরে বসে অনলাইনে অথবা ইন্টারনেট সংযোগের মাধ্যমেই প্রচুর টাকা কামাতে পারবেন। তবে মানুষ অনেক কিছুই করতে চায় কিন্তু সঠিক আইডিয়া ও প্রোপার গাইডলাইনের অভাবে হয়ত কিছুই করতে পারে না।

Primary TET Scam: বড় খবর! এবার ২০১২ ও ২০১৪ সালের টেটের ভিত্তিতে নিযুক্ত শিক্ষকদের এক বড় অংশ বিপদে পড়তে চলেছেন

তাই আজ এই সমস্ত মানুষদের জন্য নতুন বেশ কিছু আইডিয়া দিতে চলেছি, এগুলোর মধ্যে যে কোনো একটি আইডিয়াকে কাজে লাগিয়ে বাড়িতে বসেই কাজ করে প্রচুর টাকা কামাতে পারবেন। আপনিও কি বাড়ি বসে কোন কাজের সন্ধান করছেন?তাহলে আজকের এই আলোচনা আপনার জেনে নেওয়া জরুরি। বাড়িতে বসে কি কাজ করবেন দেখে নিন-

১)অনলাইনে ডাটা এন্ট্রির কাজ:-

বর্তমানে বিভিন্ন ধরনের অনলাইন সাইট রয়েছে যেখানে কাজ করে আপনি প্রতিদিন প্রচুর টাকা কামাতে পারবেন। অনলাইনে বেশ কিছু সাইট রয়েছে যে সমস্ত সাইটে বা যে সমস্ত কোম্পানির তরফে আপনি কাজ করলে কোম্পানির তরফ থেকে আপনাকে কিছু ডেটা দিয়ে দেওয়া হবে এবং সেগুলো সঠিকভাবে ফিলাপ করে আপনি ইনকাম করতে পারেন। আপনি এই ডাটা এন্ট্রির (Work From Home) কাজ মোবাইল অথবা ল্যাপটপ দিয়েও করতে পারেন।

এছাড়াও আজকাল প্রত্যেকটি জেলার গ্রাম পঞ্চায়েত অথবা ভিডিও অফিস অথবা এসডিও অফিসের তরফে প্রচুর পরিমাণে কাজ থাকে। আপনি সেই সমস্ত জায়গায় যোগাযোগ করে কাজ নিয়ে এসে বাড়িতে বসেই ডাটা এন্ট্রি অথবা ফর্ম ফিলাপ করে টাকা উপার্জন করতে পারেন। এর পাশাপাশি আপনি গুগলে গিয়ে সার্চ করে এ ধরনের আরও বিভিন্ন ডাটা এন্ট্রির কাজের সন্ধান পেয়ে যাবেন। যেগুলো বাড়িতে বসেই অনলাইন এর মাধ্যমে করতে হবে, এভাবেও প্রতি মাসে টাকা উপার্জন করতে পারেন।

২)ফ্রিল্যান্সার থেকে কাজের সুযোগ (Work From Home):-

গুগলে ফ্রিল্যান্সার থেকেও প্রতিদিন ব্যাপক পরিমাণে উপার্জন করতে পারেন। এখানে কনটেন্ট লেখা থেকে শুরু করে আরো বিভিন্ন ধরনের কাজ রয়েছে। আপনি এই ফ্রিল্যান্সার সাইটে গিয়ে আপনার নাম রেজিস্টার করে রাখবেন এবং আপনি কোন কাজ করতে পারবেন সে ব্যাপারে তথ্য দিয়ে রাখবেন। এরপর আপনাকে যাদের প্রয়োজন তারা আপনার সঙ্গে যোগাযোগ করে কাজ দেবে এবং আপনি সেগুলো করে দিতে পারলেই প্রচুর পরিমাণে উপার্জন করতে পারবেন। বর্তমান অনেকেই এই সাইটে কাজ করে মাসে লক্ষাধিক টাকারও বেশি উপার্জন করছেন। আপনি যদি এখানে ভালো করে কাজ করতে পারেন তাহলে আপনি যে কত টাকা উপার্জন করতে পারবেন সেটা আপনার কল্পনার বাইরে।

৩)সোশ্যাল মিডিয়া মার্কেটিং:-

বর্তমানে সমগ্র পৃথিবীতে কোটি কোটি মানুষ সোশ্যাল মিডিয়া ব্যবহার করে। এই সোশ্যাল মিডিয়াকে কাজে লাগিয়েও আপনি প্রচুর টাকা উপার্জন করতে পারেন। আপনি এই সমস্ত সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের প্রোডাক্ট বিক্রি করে বাড়িতে বসেই প্রচুর টাকা ইনকাম (Work From Home) করতে পারেন। আপনি যে প্রোডাক্ট বিক্রি করতে চান সেই প্রোডাক্টটি এখানে ফিচার করতে হবে এবং সেই প্রোডাক্ট এর দাম লিখে দিতে হবে। এরপর যাদের প্রয়োজন তারা আপনার প্রোডাক্টে ক্লিক করে অনলাইনের মাধ্যমেই কিনে নেবে এবং এখান থেকে আপনি টাকা উপার্জন করতে পারেন। এছাড়াও সোশ্যাল মিডিয়ায় আরো বিভিন্ন ধরনের কাজকর্ম রয়েছে যেগুলো করে আপনি প্রচুর টাকা কামাতে পারেন।

৪)ভাষা অনুবাদ বা ট্রান্সলেটরের কাজ:-

আপনি যদি শুধুমাত্র দুটি ভাষা জেনে থাকেন তাহলে আপনার জন্য কাজের কোন অভাব নেই। একটি ভাষা থেকে অন্য ভাষায় ট্রান্সলেট করে দিতে পারলেই আপনি ঘরে বসে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। বর্তমানে এই কাজের প্রচুর চাহিদা রয়েছে।

৫)গ্রাহক সহায়তা বা কাস্টমার সাপোর্ট এর কাজ:-

আপনি বাড়িতে বসে অনলাইনের মাধ্যমেই মোবাইল অথবা ল্যাপটপে ব্যবহার করেই কাস্টমার সাপোর্টের কাজ করেও মাসে টাকা কামাতে পারেন।অ্যামাজনের মতো বড় বড় কোম্পানি কাস্টমার সাপোর্ট এক্সিকিউটিভ হিসেবে ঘরে বসেই কাজের সুযোগ প্রদান করে থাকে।এখানে বিভিন্ন ধরনের কাজ রয়েছে। যেমন- চার্ট সাপোর্ট ইমেইল সাপোর্ট voice support, এছাড়াও আরো বিভিন্ন ধরনের অপশন রয়েছে। এখানে কাজ করেও আপনি প্রতি মাসে ৩০ হাজার টাকা পর্যন্ত কামাতে পারেন।

৬)মোবাইলে গেম খেলে টাকা ইনকাম:-

আজকাল বেশিরভাগ মানুষ বিশেষ করে নতুন জেনারেশন এর সকলেই প্রায় মোবাইলে গেম খেলে। তবে অনেকেই জানেনা এই মোবাইল দিয়ে গেম খেলেও প্রচুর টাকা উপার্জন করা যায়। এজন্য একটি ইউটিউব চ্যানেল অথবা একটি ফেসবুক পেজ বানিয়ে সেখানে লাইভ স্ট্রিম করে অনেকেই প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা উপার্জন করছে। আপনি চেষ্টা করলে আপনিও এই কাজ করতে পারেন।

৭)ইউটিউবে ভিডিও বানিয়ে টাকা ইনকাম (Work From Home) :-

আপনি যদি বাড়িতে বেকার হয়ে বসে থাকেন এবং আপনার হাতে শুধুমাত্র একটি মোবাইল থাকে তাহলে আপনি ইউটিউব ও অন্যান্য প্ল্যাটফর্মে ভিডিও বানিয়ে প্রচুর টাকা ইনকাম করতে পারেন। বর্তমানে মানুষ ইউটিউবে ভিডিও বানিয়ে লক্ষ লক্ষ এমন কি কোটি কোটি টাকাও ইনকাম করছে। শুধুমাত্র একটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেই আপনি বাড়িতে বসে ভিডিও তৈরি করে সেটি সোশ্যাল মিডিয়া তথা youtube ও অন্যান্য প্ল্যাটফর্মে পাবলিস্ট করে প্রচুর টাকা কামাতে পারেন।

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.