West Bengal Milan Utsav 2022: বিরাট বড় সুখবর! শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে ২৭,০০০ কর্মী নিয়োগ করা হবে, কিভাবে আবেদন করবেন, জানুন বিতারিত

West Bengal Milan Utsav 2022: পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য ফের নয়া সুখবর!কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গে আবার নতুন করে ২৭ হাজার কর্মী নিয়োগ করা হবে শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে।পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে বেকার যুবক যুবতীদের কথা মাথায় রেখে এই বিরাট বড় চাকরির উদ্যোগ নেওয়া হয়েছে।যে কোন যোগ্যতায় এখানে বিভিন্ন পদে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন।

চাকরি মেলা বা জব ফেয়ার আয়োজিত করা হবে যেখানে চাকরি প্রার্থীরা সরাসরি উপস্থিত হয়ে ইন্টারভিউ দিবেন এবং চাকরি পেয়ে যাবে। পশ্চিমবঙ্গের 23 টি জেলা থেকে এই নিয়োগ করা হবে। জেলায় জেলায় এই সমস্ত কর্মী নিয়োগ করা হবে।আপনি পশ্চিমবঙ্গের 23 টি জেলার যে কোন স্থানের বাসিন্দা হয়ে থাকেন তাহলেই আপনিও এখানে আবেদন করার সুযোগ পাবেন।

Advertisement

পুরুষ অথবা মহিলা সকলের জন্যই এখানে চাকরির সুযোগ রয়েছে। আপনি যদি সরকারি চাকরির খোঁজ করে থাকেন তাহলে এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য।রাজ্যের বেকারত্ব কমাতে বিরাট সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।মিলন উৎসব প্রকল্পের মাধ্যমে এই নিয়োগ করা হবে।

  • মিলন উৎসব(‘Milan Utsav’) কী?

রাজ্যে প্রচুর কর্মী নিয়োগ করার জন্য রাজ্য সরকার মিলন উৎসব (West Bengal Milan Utsav 2022 )নামে প্রকল্প চালু করেছে। যেখানে শুরু হয়েছে চাকরি দেওয়ার মেলা।পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখেই এবং তাদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে রাজ্য সরকারের এই প্রকল্প।দুমাস আগে চাকরির মেলা আয়োজিত হয়েছিল যেখানে ১০৩৩০ জন কর্মীকে নিয়োগ করা হয়েছিল।

Advertisement

নতুন করে আবারো পশ্চিমবঙ্গের জেলায় জেলায় এই মেলা আয়োজিত হতে চলেছে জুলাই মাসের শেষের দিকে।মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশাসনিক বৈঠকের নির্দেশ দেন এবং সেই মোতাবেক মাঝে মাঝে জব ফেয়ার অনুষ্ঠিত করে চাকরি প্রার্থীদের চাকরি দেওয়া হয়।এই উৎসবে পশ্চিমবঙ্গের 23 টি জেলার যে কোনো বাসিন্দাদের এই আবেদনের সুযোগ রয়েছে।

ইতিমধ্যেই রাজ্য সরকারের তরফ থেকে বিভিন্ন সংস্থা যেমন- নির্মাণ, স্বাস্থ্য, স্টিল, হোটেল, অটোমোবাইল ও টেলিকম-সহ কোন কোন ক্ষেত্রে কতজন চাকরিপ্রার্থীদের প্রয়োজন তার হিসেব চাওয়া হয়েছে। তাদের দেওয়া হিসেব অনুযায়ী জানা গিয়েছে এই রাজ্যে প্রায় ২৭ হাজার আরো নতুন করে কর্মী নিয়োগ করা হবে। ইতিমধ্যেই এই নিয়োগের তালিকা নবান্নে জমা করা হয়েছে। নতুন করে এবার যে জব ফেয়ার অনুষ্ঠিত হবে এর জন্য রাজ্যকে শিলিগুড়ি, বহরমপুর, কলকাতা, মেদিনীপুর ও বারাসত —মূলত এই পাঁচটি জোনে ভাগ করা হয়েছে।

আপনি এখানে আবেদন করতে চাইলে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন অফিশিয়াল ওয়েবসাইট থেকে।এই চাকরির উৎসবের (Milan Utsav Job Fair 2022) জন্য আপনাকে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনি স্বয়ং মোবাইল থেকেও সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।কীভাবে আবেদন করবেন বিস্তারিত জেনে নিন।

  • আবেদন করবেন কীভাবে?

আপনারা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে ‘Milan Utsav’ অপশন এ ক্লিক করবেন। এরপরে আপনার সামনে একটি পেজ খুলে যাবে যেখানে আপনারা Apply For Job Fair লিংকে ক্লিক করবেন। এরপর আপনি আপনার যোগ্যতা অনুযায়ী ইচ্ছামত পদটি সিলেক্ট করে আবেদন করবেন।

  • আবেদনের সময়সীমা?

মিলন উৎসবে (West Bengal Milan Utsav 2022 ) এখনো সরাসরি অনলাইনে আবেদন চলছে। আপনি যে কোনো সময় অনলাইনে আবেদন করতে পারবেন। তবে জব ফেয়ার (Milan Utsav Job Fair 2022) অনুষ্ঠিত হবে জুলাই মাসের শেষের দিকে। আপনি এই সময়ের মধ্যে যে কোনো সময় আবেদন করতে পারবেন।

আপনি যদি এই মেলায় উপস্থিত থাকতে চান তাহলে আপনাকে অনলাইনে আবেদন অর্থাৎ রেজিষ্ট্রেশন করে আগে থেকে Token সংগ্রহ করতে হবে। আবেদন করতে অসুবিধে হলে আপনি তাদের অফিসিয়াল নম্বরে যোগাযোগ করতে পারেন বা আপনার নিকটবর্তী কোনো ক্যাফে থেকে আবেদন করিয়ে নিতে পারেন।

আপনি যদি এই মিলন উৎসবের মাধ্যমে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে জেনে নিতে পারবেন। এছাড়াও আপনারা অফিশিয়াল ওয়েবসাইট থেকে সরাসরি আবেদন করতে পারবেন।

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles