WBPSC Recruitment 2022

WBPSC Recruitment 2022: বিরাট নিয়োগ হতে চলেছে WBPSC মাধ্যমে।পশ্চিমবঙ্গে শ্রম দপ্তরে WBPSC মাধ্যমে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যারা দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য এটি অবশ্যই একটি ভালো খবর। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দাই আবেদন করতে পারবেন। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি পর্থী আবেদন করার সুযোগ পাবেন (WBPSC Recruitment) ।এখানে চাকরি করলে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে।

ভালো কোনো নিয়োগের অভাবে সারা রাজ্যজুড়ে দিনের পর দিন বেড়ে চলেছে বেকার সমস্যা। তাই এমন কঠিন পরিস্থিতিকে রাজ্যের (WBPSC Recruitment) এমন একটি বিরাট ও দুর্দান্ত নিয়োগের সুযোগ হাতছাড়া করবেন না। বিভিন্ন যোগ্যতায় চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন। চাকরি সমন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হল ভালো করে দেখে নিন।

নিয়োগ সংস্থা:- পশ্চিমবঙ্গের WBPSC মাধ্যমে এখানে কর্মী নিয়োগ (WBPSC Recruitment)  করা হবে। যারা পশ্চিমবঙ্গের বাসিন্দা তাদের জন্য এটি অবশ্যই বিশাল বড় একটি সুখবর।

শিক্ষাগত যোগ্যতা:- পশ্চিমবঙ্গের পিএসসির মাধ্যমে বিভিন্ন যোগ্যতায় এখানে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ (WBPSC Recruitment)  করা হবে।

বয়স:-

এখানে বিভিন্ন বয়সের চাকরি প্রার্থীরাই আবেদন করতে পারবেন। যে সমস্ত চাকরি প্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের সর্বোচ্চ বয়স ৫০ অথবা ৫৫ বছরের মধ্যে হতে হবে।

বেতন:-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে ৩৫ হাজার ৮০০ টাকা করে বেতন দেওয়া হবে। এখানে আরো বিভিন্ন যোগ্যতায় আলাদা আলাদা ধরনের বেতন (WBPSC Recruitment)  কাঠামো রয়েছে।

আবেদন পদ্ধতি:-

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন (WBPSC Recruitment)  করতে হবে। পশ্চিমবঙ্গের পাবলিক সার্ভিস কমিশন অর্থাৎ WBPSC অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে।

কিভাবে আবেদন করবেন দেখুন-

  • ১)চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনের রেজিস্ট্রেশন করতে হবে।
  • ২) এরপর চাকরি প্রার্থীদের লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে এবং সমস্ত ধরনের তথ্য ও শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।
  • ৩)এরপর চাকরিপ্রার্থীদের কিছু প্রয়োজনীয় ডকুমেন্ট যেমন ফটো, সিগনেচার ইত্যাদি আপলোড করতে হবে।
  • ৪)এরপর চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদনের মূল্য জমা করতে হবে।
  • ৫) অবশেষে ফাইনাল সাবমিট করে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রাখতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় ডকুমেন্ট:-

  • ১)বয়সের প্রমাণপত্র।
  • ২)সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস।
  • ৩)আধার কার্ড অথবা ভোটার কার্ড।
  • ৪)পাসপোর্ট সাইজের ফটোকপি।
  • ৫) চাকরিপ্রার্থী নিজস্ব সিগনেচার।
  • ৬) অভিজ্ঞতার সার্টিফিকেট।
  • ৭)চাকরিপ্রার্থী নিজস্ব ও বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে হলে চাকরি প্রার্থীরা অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে দেখবেন।আরও বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন।

Commencement of online applications The12th July 2022
Closing date for receipt of online application 1st August 2022
Last date of payment of fees 1st August 2022
Last date for payment of fees Offline in Branches of UBI 2nd August 2022
Last date for Generation of Payment Challans by Branches of UBI 1st August 2022

 

 নিয়োগ সংস্থারঃ Visit Website
অফিসিয়াল নোটিশঃ Download Now

Leave a Reply

Your email address will not be published.