WBBPE TET certificate

WBBPE TET certificate: পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ প্রাথমিক টেট সার্টিফিকেট সংক্রান্ত গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।এই বিজ্ঞপ্তিতে প্রাথমিক টেট ২০১৪ উত্তীর্ণ (TET 2014 Pass) এবং ২০১৯ থেকে ২১ শিক্ষা বর্ষে উত্তীর্ণ ডিএলএড (D.EL.ED) চাকরিপ্রার্থীদের জন্য বিশেষ নির্দেশ দেওয়া হয়েছে।

আধারের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক করা আছে কি?সহজ উপায়ে চেক করে নিন

২০১৪ টেট উত্তীর্ণ এবং ২০১৯ থেকে ২১ শিক্ষাবর্ষে উত্তীর্ণ ডিএল এর চাকরি প্রার্থীরা TET সার্টিফিকেটের জন্য অনলাইনে আবেদন করতে পারছেন না, তাদের জন্য পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদ অফলাইনে আবেদন করার সুযোগ দিচ্ছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে Online এ যারা TET Pass Certificate এর জন্য আবেদন করতে পারছেন না, তারা ১৬ আগস্ট থেকে ১৮ আগস্ট পর্যন্ত প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিস আওয়ারের মধ্যে বেশ কিছু ডকুমেন্টস জমা করতে পারবেন (WBBPE TET certificate)।

PF এর UAN নম্বর ভুলে গেছেন কি? এর সমাধান রয়েছে হাতের মুঠোয়, চটপট জেনে নিন

যে সমস্ত নথির জেরক্স কপি মূলত জমা (WBBPE TET certificate)করতে হবে সেগুলি হল –

(১) প্রাথমিক টেট ২০১৪ এর Admit Card এর জেরক্স।

২) ২০১৪ প্রাথমিক টেটের যোগ্যতা অথবা প্রামাণ্য নথির জেরক্স কপি।

৩) উচ্চ মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষার মার্কশিট এবং সার্টিফিকেট এর জেরক্স।

৪) ডি এল এড (D.EL.ED) পরীক্ষার মার্কশিট, এর জেরক্স যারা ২০১৯ থেকে ২০২১ সালে ডি এল এড (D.EL.ED) প্রশিক্ষণ সম্পন্ন করেছেন।

৫) পরিচয়পত্রের প্রমাণ হিসাবে ভোটার আইডি কার্ড (voter id) অথবা আধার কার্ডের ( Aadhaar Card) জেরক্স কপি।

WBBPE TET certificate

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.