WB Volunteer Recruitment 2022

WB Volunteer Recruitment 2022: করোনা অতিমারীর জেরে বিগত দু বছরে গোটা দেশের পাশাপাশি এ রাজ্যেও চাকরির বাজারে মন্দা দেখা দিয়েছে। সাম্প্রতিক কালে সরকারি চাকরির বাজারের অবস্থা বেশ শোচনীয়। বর্তমান যুগ হচ্ছে প্রতিযোগিতার সময়।চাকরির বাজারে তুমুল প্রতিযোগিতা চলছে। এখনো শিক্ষিত যুবক যুবতীদের চাকরি পাওয়ার ব্যাপারে কোন নিশ্চয়তা নেই।তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার ফলে কেন্দ্র ও রাজ্য সরকার বিভিন্ন নিয়োগ পক্রিয়া শুরু করেছেন।

Fixed Deposit Interest Rates: একাধিক ব্যাংক ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়ালো!সমস্ত ব্যাঙ্কের নতুন সুদের তালিকা দেখুন

ফের রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য সুখবর রয়েছে। সম্প্রতি নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।যেখানে বলা হয়েছে ভলেন্টিয়ার পদে কর্মী নিয়োগ করা হবে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে অনেকগুলি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই কর্মী নিয়োগ করা হবে প্যারালিগাল ভলেন্টিয়ার পদে(PLV)।শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হলে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।

রেলের গ্রুপ ডি 2022 Railway Group D Revision Set-01 Question and Answer Paper 2022

চাকরিপ্রার্থীদের ১৮ বছরের বেশি বয়স হলেই এখানে আবেদন করার সুযোগ পাবেন। উল্লেখিত পদে সকলেই আবেদন করতে পারবেন। এই ভলেন্টিয়ার পদে প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। শূন্যপদ কত,আবেদন করবেন কিভাবে, আবেদনে কি কি নথি লাগবে এই সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে আলোচনা করা হল দেখে নিন-

পদের নাম:- যে পদে কর্মী নিয়োগ (WB Volunteer Recruitment 2022) করা হবে সেটি হল – প্যারা লিগ্যাল ভলেন্টিয়ার ( PLVS)।

শিক্ষাগত যোগ্যতা:- শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হলেই চাকরি প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। এছাড়াও যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করবেন তাদের একটা বিষয় মনে রাখতে হবে তাদের নামে লিগালি কোন কেস থাকলে তারা আবেদন করতে পারবেন না। যে সকল চাকরিপ্রার্থীর নামে কোন কেস নেই, এখানে সেই সকল চাকরিপ্রার্থীরাই আবেদন করতে পারবেন।

Primary TET Scam: বড় খবর! এবার ২০১২ ও ২০১৪ সালের টেটের ভিত্তিতে নিযুক্ত শিক্ষকদের এক বড় অংশ বিপদে পড়তে চলেছেন

আবেদনকারীর বয়স:- চাকরি-প্রার্থীদের বয়স অবশ্যই ১৮ বছরের বেশি বয়স হতে হবে।

বেতন:- এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতিদিন 500/- টাকা হিসেবে প্রতি মাসে প্রায় 15000/- টাকার মত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-

WBCHSE Exam 2023: পরীক্ষার্থীদের সুবিধার জন্য আগামী বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা নিয়ে বড় ঘোষনা

১)এখানে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।

২)যারা এখানে আবেদন করতে চান তারা অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে নেবেন অথবা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রটি ডাউনলোড করে নেবেন।

৩)এরপর আবেদনপত্রটি সম্পূর্ণরূপে ভালোভাবে ফিলাপ করে এর সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস নিচে দেওয়া উল্লেখ করা আছে সেগুলো জেরক্স করে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করবেন।

৪)অবশেষে আবেদনপত্রটি অফিশিয়াল নোটিফিকেশন এ দেওয়া ঠিকানায় জমা করতে হবে।

আবেদনের জন্য যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন :-

১)চাকরিপ্রার্থীদের বয়সের প্রমাণপত্র।

২)কার্ড আধার ও কার্ড ভোটার কার্ড।

৩) শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।

৪)মাধ্যমিকের এডমিট কার্ড।

৫)পাসপোর্ট সাইজের ফটোকপি।

৬)কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

৭)এছাড়াও কোন যোগ্যতার যদি থাকে তার কাগজ।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:-
the chairman, district legal service authority. Jhargram, district judges Court Complex, Jhargram, Pin 721507

আবেদনপত্র জমা করার শেষ তারিখ:- যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের ০৯/০৯/২০২২ তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।

নিয়োগ পদ্ধতি:- এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ ও পার্সোনালিটি টেস্টের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে এখানে আবেদনের সংখ্যা যদি খুব বেশি হয় তাহলে সিলেকশন কমিটি সিদ্ধান্ত নেবে পরবর্তীকালে কিভাবে নিয়োগ করা হবে।

এই পদে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের উক্ত এলাকার স্থায়ী বাসিন্দা হতে হবে। উক্ত এলাকার স্থায়ী বাসিন্দা হলেই আপনি আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীর এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়ে নেবেন। এছাড়াও অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যে আবেদনের ফর্মটি দেওয়া আছে সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে নির্দিষ্ট ঠিকানায় জমা দেবেন।

Official Notice:  CLICK HERE
Official Notice:  CLICK HERE

By Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.