WB Health Recruitment 2022 | মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ব্লকে ও গ্রামে ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিজের এলাকায় স্বাস্থ্য দপ্তরের নিয়োগ

WB Health Recruitment 2022: চাকরি প্রার্থীদের জন্য দুর্দান্ত এক নিয়োগের সুখবর। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ব্লকে ব্লকে ও গ্রামে গ্রামে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মাধ্যমিক পাশ যোগ্যতায় যে কোন চাকরি প্রার্থীরা এখানে আবেদন করতে পারবেন।যে সমস্ত চাকরি প্রার্থী মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি বিশাল বড় একটি সুখবর।

Railway Recruitment 2022 মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলে গ্রুপ ডি পদে ৩১১৫ শূন্যপদে নিয়োগ করা হবে

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবারও মাধ্যমিক পাশে আরেকটি জেলায় প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে নিয়োগের ক্ষেত্রে কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না সরাসরি ইন্টারভিউ দিয়ে চাকরি দেওয়া হবে। আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হল দেখে নিন-

Advertisement
  • পদের নাম:- পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় ও গ্রামে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল সামাজিক স্বাস্থ্য কর্মী- Social Health Activist.
  • শিক্ষাগত যোগ্যতা:- শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা থাকলেই আবেদন করতে পারবেন। মাধ্যমিক অথবা এর সমতুল্য কোন যোগ্যতা পাস থাকলেই চাকরি প্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবে।
  • প্রার্থীর বয়স:- চাকরিপার্থীর সর্বোচ্চ বয়স সীমা ৪০ বছরের কম হতে হবে।
  • আবেদন পদ্ধতি:- এই পদের জন্য সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা আবেদনপত্রটি ভালো করে ফিলাপ করে তার সঙ্গে আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য ডকুমেন্ট সংযুক্ত করে আপনার বিডিও অফিসে গিয়ে অথবা পোস্ট অফিসের মাধ্যমে আবেদনপত্রটি জমা দিতে পারেন। পশ্চিমবঙ্গের যে সমস্ত ব্লকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই সমস্ত ব্লকে নিজের নিজের সংশ্লিষ্ট ভিডিও অফিসের আবেদন পত্রটি জমা দিতে হবে। আবেদনপত্রটি আপনারা অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করলে তার মধ্যেই পেয়ে যাবেন।

রেলকর্মীদের জন্য সুখবর! অতিরিক্ত বেতন পাবে রেলকর্মীরা, কারা কারা এই তালিকায় থাকছেন? | Indian Railways Puja Bonus

আবেদনপত্র জমা দেওয়ার স্থান:-

Advertisement

আবেদন পত্রটি সংশ্লিষ্ট সমষ্টি উন্নয়ন অধিকারিকের করনে জমা দিতে হবে। অর্থাৎ যে সমস্ত এলাকায় আবেদন চলছে সেই সমস্ত এলাকার নির্দিষ্ট BDO অফিসে গিয়ে আবেদন পত্রটি জমা দিতে হবে। আবেদন পত্রটি চাকরি প্রার্থীরা পোস্ট অফিসের মাধ্যমেও পাঠাতে পারেন। তবে নির্দিষ্ট সময়ের মধ্যে আবেদন পত্রটি পৌঁছাতে হবে।

নিয়োগ পদ্ধতি:-

এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

বদলে গেলো উচ্চমাধ্যমিক অনলাইন রেজিস্ট্রেশনের সময়সীমা, একাধিক ভাগে ভাগ করা হল সময়সীমা

ইন্টারভিউয়ের সময় যে সব ডকুমেন্টস নিয়ে যেতে হবে:-

ইন্টারভিউ এর সময় যে সমস্ত ডকুমেন্টগুলোর অরিজিনাল কপি ও জেরক্স কপি নিয়ে যাবেন,সেগুলি হল-

১)জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

২)এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ড।

৩)আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

৪)মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

৫)দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৬)অন্যান্য।

আবেদনের তারিখ:- আবেদন শুরু হয়েছে ২৮/০৯/২০২২ তারিখ থেকে এবং আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২৯/১০/২০২২ পর্যন্ত।

Written by Sunita Mallick

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

 Google News | | টেলিগ্রাম চ্যানেলে

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles