WB Govt Amin Reqruitment: দুর্দান্ত খবর!রাজ্য ভূমি দফতরে ‘আমিন’ নিয়োগ করা হবে, বেতন 27500 টাকা,

WB Govt Amin Reqruitment: সাম্প্রতিক চাকরির বাজারের অবস্থা বেশ শোচনীয়। সরকারি চাকরির বাজারে ঢু মারলে তার ছবি মিলবে স্পষ্ট। গত দু বছর যাবত রাজ্য তথা দেশ এমনকি গোটা বিশ্বের অর্থনৈতিক হাল যে বেশ তলানিতে তা আর বলার অপেক্ষা রাখে না।গত দুবছরে সরকারি বেসরকারি চাকরি খুইয়েছেন কয়েক কোটি মানুষ। এরই মধ্যে চলতি বছরের শুরুতে উদ্ভুত পরিস্থীতি বেশ কিছুতা স্থিমিত হওয়ায় ফের কর্মসংস্থানে জোর দিয়েছে রাজ্য সরকার ও কেন্দ্র সরকার।

কিভাবে লাগামহীন বেকারত্ব দূর করা যায় সে দিকেই নজর রয়েছে সরকারের। এই অবস্থায় সরাসরি সরকারি দফতর হোক কিংবা সরকারি যে কোনও প্রকল্পের আওতায় সাধ্য মতো নিয়োগ প্রক্রিয়া চালু করেছে বর্তমান রাজ্য সরকার।বেকার যুবক যুবতীদের কাছে এখন সরকারি দফতর হোক কিংবা সরকারি প্রকল্প চুক্তি ভিত্তিক হোক অথবা স্থায়ি চাকরি বর্তমান চাকরির বাজারে একটা জোগাড় হলেই হল।

Advertisement

চলতি বছরের শুরু থেকে রাজ্য সরকারের একের পর এক দফতরে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ । আবারও চাকরী প্রার্থীদের জন্য সুখবর।এবার মোটা অংকের বেতন দিয়ে চুক্তি ভিত্তিক কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য ভূমি দফতর। তবে নিয়োগ হবে জেলার ভূমি অফিসে (WB Govt Amin Reqruitment)।এ বিষয়ে সংশ্লিষ্ট জেলার জেলা ম্যাজিস্ট্রেট এবং রাজ্য ভূমি দফতর মারফত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তবে কাজটি চুক্তি ভিত্তিক হলেও মাসিক বেতন নেহাত কম নয়।নিয়োগের বিস্তারিত তথ্য জেনে নিন-

প্রকাশিত বিজ্ঞপ্তির যাবতীয় তথ্য জেনে নিন (WB Govt Amin Reqruitment)-

এ বিষয়ে প্রথমেই উল্লেখ করা প্রয়োজন সম্পূর্ন কাজটি রাজ্য সরকারে ভূমি ও ভূমি সংস্কার দফতরের অধীনে জেলা(DISTRICT MAGISTRATE) ম্যাজিস্ট্রেটের তত্বাবধানে নিয়ন্ত্রিত হবে।

Advertisement
  • পদের নাম :- আমিন’ (GOVT AMIN )।
  • শূন্যপদের সংখ্যা:- ১ টি
  • মাসিক বেতন:-২৭ হাজার ৫০০ টাকা।

বয়স:- আবেদনকারীর বয়স ০১-০৪ ২০২২ র হিসাবে ৬৪ বছরের মধ্যে হতে হবে।

যোগ্যতা:- উল্লেখিত পদের ক্ষেত্রে প্রার্থীকে ভূমি দফতরের কাজ এবং জমিজমা জরিপ সার্ভে এবং জমি অধিগ্রহণ সম্পর্কিত কাজে অভিজ্ঞতা থাকতে হবে।

কাজের ধরণ:-এই নিয়োগটি সম্পূর্ণ চুক্তি ভিত্তিক। বিশেষ করে জাতীয় সড়ক সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণের কাজে নিযুক্ত কর্মীকে জমিজমা জরিপ, সার্ভে ইত্যাদি অত্যন্ত সু নিপুনভাবে করতে হবে।

প্রার্থী নির্বাচন বা নিয়োগ পদ্ধতি:-

উল্লেখিত পদের ক্ষেত্রে কোনও লিখিত পরীক্ষা হবে না। শুধুমাত্র ইন্টারভিউ ও অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থী নির্বাচন করা হবে। সফল এবং যোগ্য প্রার্থীকে নিয়োগ (WB Govt Amin Reqruitment) করা হবে বীরভূম জেলায়।

আবেদনের সময় প্রার্থীকে যে যে ডকুমেন্টস বা নথি জমা করতে হবে তা হল:-

  • ১)আবেদনকারী পূর্বে কোনও সংস্থায় কাজ করে থাকলে তার অভিজ্ঞতার যাবতীয় নথি জমা দিতে হবে।
  • ২) আবেদনকারীকে ভোটার ও আঁধার কার্ড সঙ্গে রাখতে হবে।
  • ৩) প্রার্থীর বর্তমান সময়ের রঙিন পাসপোর্ট সাইজের দু’কপি ছবি।
  • ৪) আবেদনকারীকে অবশ্যই তার শারীরিক সুস্থতার মেডিক্যাল সার্টিফিকেট জমা করতে হবে।
  • আবেদনপত্র পাঠানোর ঠিকানা:- TO THE DISTRICT MAGISTRATE & COLLECTOR, BIRBHUM, PRASHASHAN BHAVAN, SURI
  • আবেদনের তারিখ:- আগামী 18-08-2022 এর মধ্যে আবেদন করতে হবে।

ইন্টারভিউয়ের স্থান ও সময়:- উল্লেখিত পদের ক্ষেত্রে সংশ্লিষ্ট জেলার জেলা ম্যাজিস্ট্রেটের অফিসে মধ্যে আবেদনকারী প্রার্থীকে (WB Govt Amin Reqruitment) যাবতীয় ডকুমেন্ট বা নথি নিয়ে হাজির থাকতে বলা হয়েছে প্রকাশিত বিজ্ঞপ্তিতে। ইন্টারভিউয়ের স্থান ও সময় সরকারি ওয়েব সাইট(http://bibhum.gov.in) থেকে সংগ্রহ করতে হবে।

তবে নিয়োগ হওয়া বিজ্ঞপ্তি অনুসারে আবেদনকারীকে রাজ্য / কেন্দ্র সরকারের অবসর প্রাপ্ত কর্মী হতে হবে। একমাত্র অবসর প্রাপ্ত কর্মীরাই উল্লেখিত পদের জন্য আবেদন করতে পারবেন। ইন্টারভিউয়ের সময় আবেদনকারীকে তার পেনশনের যাবতীয় নথি জমা করতে হবে সংশ্লিষ্ট জেলা ম্যাজিস্ট্রেটের অফিসে।

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles