WBBPE : আন্দোলনের ৫১ ঘণ্টা পর প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানালেন এটি ছাড়া প্রাইমারী স্কুলে চাকরি পাওয়া সম্ভব নয়! কি ছাড়া জানুন

WBBPE Today Breaking News: ২০১৪ সালের প্রাথমিকের TET উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা করুণাময়ীতে আমরণ অনশন শুরু করেন। সোমবার থেকে একটানা প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের (WBBPE) সামনে ধর্না জারি রেখেছেন ২০১৪ টেট পাশ (TET) নট ইনক্লুডেড চাকরি প্রার্থীরা। আন্দোলনকারীদের দাবি যতক্ষণ পর্যন্ত না নিয়োগপত্র হাতে পাচ্ছেন ততক্ষণ পর্যন্ত আমরণ অনশন চলবে।

আন্দোলনকারী চাকরিপ্রার্থীদের অভিযোগ বেআইনিভাবে নিয়োগ হয়েছে। চাকরিপ্রার্থীদের দাবি এর আগে দুবার ইন্টারভিউতে পাশ করার পরও তারা নিয়োগপত্র হাতে পাননি। তাই আর কোনভাবেই তারা ইন্টারভিউতে বসতে রাজি নয়।গত ১৮ অক্টোবর থেকে সল্টলেক করুণাময়ীতে প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসের সামনে প্রায় কয়েকশো চাকরি প্রার্থী আমরণ অনশনে বসেছিলেন।

Advertisement

পর্ষদ সভাপতি আন্দোলনকারীদের এই দাবিকে অন্যায্য দাবি বলে জানিয়েছেন। টেট (TET) আন্দোলনের ৫১ ঘণ্টা পর পর্ষদ সভাপতি নিজের মুখ খুলেছেন। প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল এদিন বলেন ইন্টারভিউ ছাড়া চাকরি দেওয়া সম্ভব নয়। পদ্ধতি মেনে আবেদন করতে হবে। আর যাঁরা দুর্নীতির কথা বলছেন দুর্নীতি কি প্রমাণিত হয়েছে?

অভিযোগ বিচারাধীন রয়েছে। অভিযোগ তো এখনও প্রমাণিত হয়নি। সবাই কি অবৈধভাবে চাকরি পেয়েছে, কোর্ট কি এটা বলছে? অবৈধভাবে নিয়োগ প্রমাণিত হলে কোর্ট নিশ্চয়ই ব্যবস্থা নেবে। প্রতিদিন আমরা কোর্টে যাচ্ছি হলফনামা জমা দিচ্ছি। আর যদি ২০১৪-র টেট প্রার্থীরা মনে করেন তারা বঞ্চিত হয়েছে তাহলে কোর্টে যাক। ইন্টারভিউর না দিয়ে কোন রকম নিয়োগ প্রক্রিয়া হবে না,আন্দোলনরত হবু শিক্ষকদের উদ্দেশ্যে কড়া বার্তা দেন পর্ষদ সভাপতি গৌতম পাল

Advertisement

সভাপতির দাবি ২০১৪ সালের টেট পাশ প্রার্থীরা দু’বার ইন্টারভিউ দেওয়ার অর্থাৎ রিক্রুটমেন্ট প্রসেসে অংশগ্রহণ করার সুযোগ পেয়েছেন। তা সত্ত্বেও তাঁরা নথিভুক্ত হননি।তাই আজকে তারা নট ইনক্লুডেড।তারা আবেগের বশবর্তী হয়ে আন্দোলন করছে। পর্ষদ সভাপতি বলেছেন আমার আমলে স্বচ্ছভাবে নিয়োগ হচ্ছে। সকলেই আবেদন করুন। সবকিছু খতিয়ে দেখে ইন্টারভিউয়ে ডাকা হবে। ইন্টারভিউয়ে বসতেই হবে, তা ফের জানিয়ে দিলেন পর্ষদ সভাপতি।

২০১৪ সালের টেট উত্তীর্ণ চাকরি প্রার্থীরা রাস্তায় খোলা আকাশের নিচে সোম, মঙ্গল, বুধ পরপর তিনরাত কাটালেন।প্রত্যেকদিনই কোনো না কোনো আন্দোলনকারী চাকরি প্রার্থী অসুস্থ হয়ে পড়েছেন।কিন্তু এরপরেও চাকরি প্রার্থীদের বঞ্চনার অভিযোগে সাড়া দিল না পর্ষদ।শেষ পর্যন্ত চাকরি প্রার্থীদের আমরণ অনশন ব্যর্থ হল।

গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

Telegram Channel যুক্ত হতে এখানে ক্লিক করুন
WhatsApp Group-এ যুক্ত হতে এখানে ক্লিক করুন
Google News যুক্ত হতে এখানে ক্লিক করুন

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *