TET Primary 2022

TET Primary 2022:  টেট পরীক্ষা দেওয়ার সমস্ত শিক্ষাগত যোগ্যতা অর্জন করে অনেকেই দীর্ঘদিন ধরে টেট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন।অধীর আগ্রহে দীর্ঘদিন ধরে চাকরি প্রার্থীরা টেটের অপেক্ষায় বসে আছেন,যে কবে টেট বিজ্ঞপ্তি বেরোবে।অবশেষে দীর্ঘ প্রতীক্ষা, নানান তালবাহানা ও বহু অপেক্ষার পর অবসান ঘটিয়ে নতুন করে টেটের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে চলতি বছরেই শেষের দিকে অর্থাৎ ডিসেম্বর মাসের (TET Primary 2022) নতুন করে আবারো টেট পরীক্ষা নেওয়া হবে। এবার টেট পরীক্ষায় d.el.ed ও bed সকল ধরনের চাকরি প্রার্থীরাই বসতে পারবেন।যারা দীর্ঘদিন ধরে টেট পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন অথবা টেট পরীক্ষা দেওয়ার সমস্ত শিক্ষাগত যোগ্যতা অর্জন করে রয়েছে তাদের জন্য অবশ্যই এটি বিশাল বড় একটি সুখবর।

অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে ইতিমধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া গ্রহণ শুরু হয়ে গিয়েছে। খুব শীঘ্রই এই টেট পরীক্ষা নেওয়া হবে এবং জানানো হয়েছে ডিসেম্বর মাসের মধ্যেই নতুন করে টেট পরীক্ষা সংগঠিত হবে। যারা দীর্ঘদিন ধরে ডিএলএড অথবা বিএড ট্রেনিং পাস করে বসে রয়েছেন এবং যাদের একমাত্র উদ্দেশ্য প্রাইমারি অথবা আপার প্রাইমারি চাকরি তাদের জন্য অত্যন্ত আনন্দের খবর এটি (TET Primary 2022) ।

যে সমস্ত চাকরিপ্রার্থী টেট পরীক্ষা (TET Primary 2022)  দেওয়ার জন্য আগ্রহী আছেন এবং যারা টেট পরীক্ষা দিতে চান তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিন।অফিশিয়াল নোটিফিকেশন থেকে চাকরি প্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে দেখতে পারবেন।নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া আলোচনা করা হল।

  • পদের নাম:- প্রাইমারি ও আপার প্রাইমারি শিক্ষক।
  • পরীক্ষার নাম:- টেট পরীক্ষা(TET Primary 2022)।

শিক্ষাগত যোগ্যতা:- প্রাইমারি শিক্ষকতা করতে গেলে চাকরিপ্রার্থীকে অবশ্যই কমপক্ষে উচ্চমাধ্যমিক পাশ করতে হবে এবং উচ্চ মাধ্যমিকের ন্যূনতম ৫০% নাম্বার থাকতে হবে।আর সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী হলে ন্যূনতম ৪৫% নাম্বার থাকতে হবে। এর সঙ্গে চাকরি প্রার্থীদের অবশ্যই d.el.ed অথবা b.ed পাস থাকতে হবে।

অন্যদিকে আপার প্রাইমারি চাকরি করতে গেলে চাকরি প্রার্থীকে অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে। এর সঙ্গে অবশ্যই d.el.ed অথবা b.ed পাস যোগ্যতা থাকতে হবে।

আবেদন পদ্ধতি:- সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে চাকরি প্রার্থীদের।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথি কি কি লাগবে:- অনলাইনে আবেদনের সময় চাকরিপ্রার্থীকে অবশ্যই নিজের পাসপোর্ট সাইজের ফটোকপি ও সিগনেচার আপলোড করতে হবে। এছাড়াও অন্যান্য তথ্য সম্পূর্ণরূপের দিয়ে শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে অবশেষে আবেদন মূল্য অনলাইন এর মাধ্যমে জমা করতে হবে। সবকিছু কমপ্লিট হয়ে গেলে চাকরিপ্রার্থীরা (TET Primary 2022) আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দেবেন।

নিয়োগ পদ্ধতি:- চাকরিপ্রার্থীদের সরাসরি প্রথমে টেট পরীক্ষা (TET Primary 2022) দিতে হবে। এবং যারা টেট পরীক্ষায় উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে।ইন্টারভিউয়ে পাশ করলে চাকরিপ্রার্থীদের নিয়োগ করানো হবে।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে চাকরি প্রার্থীরা অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে বিস্তারিত তথ্য ভালো করে পড়ে নেবেন।

 নিয়োগ সংস্থারঃ Visit Website
অফিসিয়াল নোটিশঃ Download Now

Leave a Reply

Your email address will not be published.