SSC Reqruitment 2022

SSC Reqruitment 2022: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কিছুদিন আগেই এক বক্তৃতা সভায় আগামী দেড় বছরে ১০ লক্ষেরও বেশি চাকরি দেওয়ার কথা ঘোষণা করেন। তিনি জানিয়েছেন করোনা পরবর্তী সময়ে দেশের যুবকদের অবস্থার পরিস্থিতি সামাল দিতে, “মিশন মোডে’ এই নিয়োগ করা হবে। এর আগেই আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হয় যে, প্রধানমন্ত্রী সমস্ত দফতরে, সমস্ত বিভাগ এবং মন্ত্রকগুলিতে কর্মী সংখ্যার পর্যালোচনা করেছেন এবং নির্দেশ দিয়েছেন যে সরকার আগামী ১.৫ বছরে মিশন মোডের আওতায় ১০ লক্ষ কর্মী নিয়োগ করবেন।

সেই অনুযায়ী জুনের মাঝামাঝি সময়ে অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে সেনায় নিয়োগের বিজ্ঞপ্তির পথা ঘোষণা করেন প্রতিরক্ষামন্ত্রী। তারপরে সারা দেশে বিক্ষোভ ছড়ায়। একাধিক রাজ্যে ট্রেনে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু হয়।পরবর্তী কালে এই প্রকল্পে নিয়োগের সুযোগ সুবিধা বিস্তারিত ঘোষণা করে সেনাবাহিনী। তারপরে বায়ুসেনার তরফে অগ্নিপথের মাধ্যমে নিয়োগে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

চাকরি প্রার্থীদের জন্য ফের অসাধারণ সুখবর। বিরাট সংখ্যায় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ (SSC Reqruitment 2022) করেছে। জানানো হয়েছে পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বেকার যুবক যুবতীরা এই পদগুলিতে আবেদন করতে পারবে। খুবই নূন্যতম যোগ্যতায় এই পদগুলিতে আবেদন করতে পারবে। নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে, SSC-র তরফে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মোট 70,000 শূন্যপদে নিয়োগ করা হবে। গোটা দেশের যে কোনো জেলা থেকে আবেদন করতে পারবে (SSC Reqruitment 2022) ।

পশ্চিমবঙ্গ সহ গোটা দেশের বেকারত্ব সংখ্যা কমতে চলেছে এই নিয়োগের মাধ্যমে। SSC-র মাধ্যমে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে খুব শীঘ্রই এই পদে নিয়োগ করা হবে।কোন কোন পদে এই শূন্যপদ রয়েছে তা বিজ্ঞপ্তিতে দেওয়া হয়নি।নিয়োগের স্তর কী হবে আবেদনের নির্ধারিত যোগ্যতা কী হবে এবং কীভাবে প্রার্থী বাছাই করা হবে তা বিজ্ঞপ্তি প্রকাশের পরই জানা যাবে(SSC Reqruitment 2022)।প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখার পরামর্শ দেওয়া হয়েছে।

শীঘ্রই বিজ্ঞপ্তি জারিঃ-

৭০ হাজার পদ পূরণের জন্য, স্টাফ সিলেকশন কমিশন শীঘ্রই বিজ্ঞপ্তি (SSC Reqruitment 2022) দিয়ে নিয়োগ প্রক্রিয়া শুরু করবে বলে জানা গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদ মাধ্যমে এমনটাই খবর প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তি দেওয়া হবে ওয়েবসাইটেঃ- এসএসসির তরফে বলা হয়েছে, কোনও নির্দিষ্ট পরীক্ষার জন্য বিজ্ঞপ্তি সময়মতো তাদের ওয়েবসাইটে দেওয়া হবে।এটি প্রতি বছর SSC দ্বারা অনুষ্ঠিত CGL / CHSL নিয়োগের জন্য নাকি তাদের জন্য আলাদা পরীক্ষা নেওয়া হবে, তা দেওয়া হয়নি।নিয়োগের স্তর কী হবে, আবেদনের নির্ধারিত যোগ্যতা কী হবে এবং কীভাবে প্রার্থী বাছাই করা হবে, তা বিজ্ঞপ্তি প্রকাশের পরই জানা যাবে। প্রার্থীদের SSC এর অফিসিয়াল ওয়েবসাইট https://www.ssc.nic.in/এ নজর রাখতে হবে।

কীভাবে আবেদন করবেনঃ- SSC-র অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট এ গিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে তারপর রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তারপর পুরো ফর্ম পূরণ করতে হবে। নিজের সমস্ত ডিটেইলস পূরণ করে সম্পূর্ণ ফর্ম পুরণ করে তারপর ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট বের করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.