স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার পক্ষ থেকে নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে মোট শূন্যপদ ১৬৭৩ টি | SBI recruitment

SBI Recruitment 2022 notification for রেগুলার ভ্যাকেন্সি এবং ব্যাকলগ ভ্যাকেন্সি।

দীর্ঘদিন ধরে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে চাকরির সুযোগ (SBI Recruitment) খুঁজছেন কি? তাহলে আপনার জন্য একটি দারুন সুখবর রয়েছে।সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার(State Bank of India Recruitment 2022) পক্ষ থেকে একটি নতুন কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াতে প্রচুর সংখ্যক পদে কর্মী নিয়োগ (SBI Recruitment) করা হবে।

যে কোনো ভারতীয় নাগরিক এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার অফিসিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। যে সব চাকরি প্রার্থীরা স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় চাকরি করতে আগ্রহী তাদের জন্য অবশ্যই এটি একটি বিশাল বড় সুখবর। তাই আর দেরি না করে চাকরি সমন্ধে বিস্তারিত জেনে তাড়াতাড়ি আবেদন করে ফেলুন।

Advertisement

এই নিয়োগের ক্ষেত্রে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা কি? বয়সসীমা কত? আবেদন ও নিয়োগ প্রক্রিয়া কি? ইত্যাদি বিষয়ে নিয়ে বিস্তারিত আলোচনা করা হল। বিস্তারিত জেনে নিন-

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়োগ ২০২২ (SBI Recruitment)

Advertisement
  • সংস্থার নাম:- স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (SBI)।
  • পোস্টের নাম:- রেগুলার ভ্যাকেন্সি এবং ব্যাকলগ ভ্যাকেন্সি।

মোট শূন্যপদ:- মোট শূন্যপদ ১৬৭৩ টি।এর মধ্যে রেগুলার ভ্যাকেন্সি ১৬০০ টি ও ব্যাকলগ ৭৩ টি পদে এই নিয়োগ করা হবে।

নিয়োগের স্থান:- সমগ্র দেশে (ইন্ডিয়া) এই নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- এই চাকরির জন্য আবেদন (SBI Recruitment) করতে হলে আপনাকে গ্র্যাজুয়েশন পাশ করতে হবে।

বয়স সীমা:- এই চাকরির জন্য আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স ০১/০৪/২০২২ অনুযায়ী ২১ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও SC/ST প্রার্থীদের অতিরিক্ত ৫ বছর এবং OBC প্রার্থীদের অতিরিক্ত ৩ বছর বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন:- এই চাকরির জন্য কর্মীদের ৩৬,০০০ থেকে ৬৩,৮৪০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে।

আবেদন মুল্য:- এই চাকরির জন্য আবেদন করলে ৭৫০ টাকা আবেদন মূল্য দিতে হবে। এছাড়াও SC/ST/PWBD প্রার্থীদের কোনো আবেদন মূল্য দিতে হবে না।

আবেদন প্রক্রিয়া:- এই চাকরির জন্য আবেদন করতে হলে অনলাইনের মাধ্যম আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইট https://bank.sbi/careers অথবা https://www.sbi.co.in/careers-4 গিয়ে আবেদনপত্রটি ভালো করে ফিল আপ করে সেটিকে অনলাইনে সাবমিট করতে হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র:- এই চাকরির আবেদনের জন্য যে নথিপত্রগুলির প্রয়োজন সেগুলি হলো-

  • ১)আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র।
  • ২)আপনার বয়সের প্রমাণপত্র।
  • ৩)আপনার বাসস্থানের প্রমাণপত্র।
  • ৪)আপনার পরিচয়পত্র (আঁধার কার্ড, ভোটার কার্ড)।
  • ৫)আপনার কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।
  • ৬)আপনার পূর্ববর্তী কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র (যদি থাকে)।

আবেদনের শেষ তারিখ:- এই চাকরির জন্য আবেদন করতে হলে ১২.১০.২০২২ অর্থাৎ ১২ অক্টোবর ২০২২ তারিখের মধ্যে আবেদন করতে হবে।

নিয়োগ প্রক্রিয়া:- এই চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের প্রথমে প্রিলিমিনারী পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেন পরীক্ষা নেওয়া হবে। এরপর এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের সাইকোমেট্রিক পরীক্ষা নেওয়া হবে। এই তিন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

এই চাকরি সমন্ধে আরও বিস্তারিত জানতে হলে অফিসিয়াল নোটিশটি ডাউনলোড ( Download) করে ভাল করে পড়ে নেবেন। অফিসিয়াল নোটিশটি পড়ে তারপর আবেদন করবেন।

Written by Sunita Mallick

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

 Google News | | টেলিগ্রাম চ্যানেলে

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles