SBI Clerk Recruitment

SBI Clerk Recruitment 2022: দেশের সবথেকে বড় ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এই ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা প্রচুর।অনেকেরই ব্যাঙ্কের চাকরিতে আগ্রহ থাকে। বিশেষত স্টেট ব্যাঙ্কের মতো একটি বড় ব্যাঙ্কে চাকরি করার প্রতি অনেকের আকর্ষণ থাকে। দেশ জুড়ে এই ব্যাঙ্কের বহু শাখা রয়েছে, আর সেখানে কর্মী সংখ্যাও প্রচুর রয়েছে। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া মাঝে মধ্যেই নতুন কর্মীও নিয়োগ করেন। এই ব্যাঙ্কে চাকরি পেতে গেলে রীতিমত ব্যাপক প্রতিযোগিতা চলে। তাই ভাল করে প্রস্তুতি নিতে হয়।

Bangla Awas Yojana: এই নতুন প্রকল্পে আবেদন করলে ৫০ লক্ষ মানুষ ১ লক্ষ ২০ হাজার করে টাকা পাবেন, কি সেই প্রকল্প জানুন

আপনিও কি স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় চাকরি করতে চান,তাহলে আপনার জন্য দারুন একটি সুখবর রয়েছে। এবার স্টেট ব্যাঙ্ক নিয়ে এসেছে চাকরির সুযোগ। দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে।ভারতীয় স্টেট ব্যাঙ্কে জুনিয়র অ্যাসোসিয়েট পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ৫০০০ এর চেয়েও অনেক বেশি সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ (SBI Clerk Recruitment) করা হবে।

সমস্ত ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকে পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অফিসিয়াল ওয়েবসাইট sbi.co.in এর মাধ্যমে আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতা, আবেদন পদ্ধতি এবং আবেদন ফি সহ অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হল-

কম দামে পাওয়া যাচ্ছে আইফোন, সব সামগ্রীতে ৮০ শতাংশ পর্যন্ত ছাড় Flipkart Big Billion Days তে

পদের নাম:- জুনিয়র অ্যাসোসিয়েট (কাস্টমার সাপোর্ট এন্ড সেল)।

শূন্যপদ:- দেশজুড়ে SBI-এর জুনিয়র অ্যাসোসিয়েট (কাষ্টমার সাপোর্ট অ্যান্ড সেলস)-এর মোট ৫,০০৮টি শূন্যপদ পূরণ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে স্নাতক বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত সমমানের যোগ্যতা থাকতে হবে। ইন্টিগ্রেটেড ডুয়াল ডিগ্রি(IDD) শংসাপত্র রয়েছে এমন প্রার্থীদের ক্ষেত্রে পাশ করার তারিখ ৩০.১১.২০২২ বা তার আগের হতে হবে।

বয়সসীমা:- আবেদনকারী প্রার্থীদের বয়স ১ অগষ্ট ২০২২ অনুযায়ী ২০ থেকে ২৬ বছরের মধ্যে হতে হবে।এছাড়াও সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন।অর্থাৎ তপশিল জাতি (SC) / তপশিল উপজাতি (ST) প্রার্থীরা ৫ বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়সের ছাড় পাবেন।

Duare sarkar camp date 2022: বিরাট সুখবর!এবার দুয়ারে সরকার ক্যাম্পেই সরকারি চাকরি মিলবে?আবেদন করবেন কিভাবে জানুন

বেতন:- চাকরির শুরুতে প্রতিমাসে ১৯,৯০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। স্টেট ব্যাংকের অফিসিয়াল ওয়েবসাইট অর্থাৎ www.sbi.co.in এই ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার সময় প্রার্থীর অবশ্যই বৈধ ইমেল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে।

আবেদন ফি:- সাধারণ এবং ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ৭৫০ টাকা আবেদন ফি দিতে হবে। অন্যান্য প্রার্থী যেমন SC/ST/ PWD/ ESM / DESM এই প্রার্থীদের ক্ষেত্রে কোনরূপ আবেদন ফি লাগবে না।

আবেদনের গুরুত্বপুর্ণ তারিখ:- SBI জুনিয়র অ্যাসোসিয়েটের আবেদন প্রক্রিয়া ৭ সেপ্টেম্বর ২০২২ থেকে শুরু হয়েছে।আর আবেদনপত্র পূরণের শেষ তারিখ ২৭ সেপ্টেম্বর ২০২২।

প্রার্থী নির্বাচন পদ্ধতি:- ব্যাঙ্কিংয়ের ক্লারিকাল স্তরের পরীক্ষার মতো করেই প্রিলিমিনারি এবং মেন পরীক্ষা হবে। প্রিলিমিনারি পরীক্ষা মোট ১০০ নম্বরের উপরে হবে।আর মেইন পরীক্ষা মোট ২০০ নম্বরের উপর পরীক্ষা হবে।সমস্ত পরীক্ষা ইংরেজি, হিন্দি এবং বাংলা মাধ্যমে হবে।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

👍 Google News

👍 টেলিগ্রাম চ্যানেলে

By Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.