Ration Dealer Recruitment

Ration Dealer Recruitment :  বিগত দু’বছর ধরে গোটা পৃথিবী জুড়েই আর্থিক দৈন্যদশা চলছে। বর্তমানে কাজের বাজার খুবই খারাপ। বেকার যুবক যুবতীরা একটা কাজের জন্য হন্যে হয়ে ঘুরছেন। কিন্তু একটি কাজ জোটাতে পারছেন না। যদিও বা কোনো কাজের সন্ধান পাওয়া যায়, কিন্তু সেখানে ন্যূনতম বেতনে কাজ করতে হচ্ছে। তার উপরে সঠিক সময়ে বেতনও দেওয়া হয় না। কিন্তু তাও অনেকেই এভাবেই তাদের কাজকর্ম চালিয়ে যাচ্ছে।

আপনিও কি কোন কাজ খুঁজছেন টাকা কামানোর সুযোগ খুঁজছেন? তাহলে আপনার জন্য বিশাল বড় একটি সুখবর রয়েছে। কারণ মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে প্রচুর পরিমাণে রেশন ডিলার নিয়োগ করা হচ্ছে। এই কাজের জন্য উচ্চশিক্ষার প্রয়োজন নেই। যারা বিভিন্ন কারণে উচ্চ শিক্ষা গ্রহণ করতে পারেননি, শুধুমাত্র মাধ্যমিক পাশ করেছেন, তারা এই কাজের জন্য আবেদন করতে পারেন।

যারা রেশন সামগ্রী প্রদানের ডিলারশীপ (Ration Dealer Recruitment) নিয়ে ভবিষ্যৎ গড়তে চান, তাদের জন্য এটি দারুন সুযোগ। পশ্চিমবঙ্গে এবার রেশন ডিলারশীপ দেওয়া হচ্ছে, আর শুধু তাই নয়, আপনি মনোনিত হলে পরিবারের আরও লোকের কর্মসংস্থান ও হতে পারে। রাজ্য সরকারের পক্ষ থেকে রেশন ডিলার পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করবেন কিভাবে, যোগ্যতা কি, বিস্তারিত তথ্য জেনে নিন-

  • পদের নাম:-রেশন ডিলার।
  • মোট শূন্যপদ:- ৩০ টি।

শিক্ষাগত যোগ্যতা:- স্বীকৃত যে কোনো বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ হলেই আবেদন করতে পারবেন।

বয়স:- চাকরি প্রার্থীর বয়স অবশ্যই 18 থেকে 45 বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি :- অনলাইন এবং অফলাইন দুই পদ্ধতিতে এই পদের জন্য আবেদন করতে পারবেন।

অফলাইন আবেদন পদ্ধতি :-

অফলাইনে আবেদন করতে হলে ফর্ম সি (Form C) সংশ্লিষ্ট অফিস থেকে সংগ্রহ করে পূরণ করতে হবে। এরপর প্রয়োজনীয় নথি এবং আবেদন ফি 1 হাজার টাকা জমা দেওয়ার প্রমাণ সহ ফর্মের সঙ্গে যুক্ত করে মুখবন্ধ খামে সংশ্লিষ্ট মহাকুমা নিয়ামক এর নিকট জমা দিয়ে আসতে হবে।অথবা আবেদনকারী প্রার্থীরা রেজিস্টার্ড পোস্ট বা স্পিড পোস্টের মাধ্যমে আবেদন পত্র জমা দিতে পারবেন।

অনলাইনে আবেদন করার পদ্ধতি:-

অনলাইনে আবেদন করতে হলে খাদ্য ও সরবরাহ দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট https://food.wb.gov.in এতে গিয়ে ফরম পূরণ করে প্রয়োজনীয় নথি আপলোড করে 1 হাজার টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবেই ডিলারশিপের (Ration Dealer Recruitment) আবেদন সম্পূর্ণ হবে।

আবেদনের জন্য প্রয়োজনীয় নথি:-

আবেদনের জন্য যে সমস্ত প্রয়োজনীয় নথি লাগবে সেগুলি হল-মাধ্যমিকের সার্টিফিকেট এবং অ্যাডমিট কার্ড, আধার কার্ড এবং ভোটার কার্ড, স্থানীয় বাসিন্দার প্রমাণপত্র, জাতিগত শংসাপত্র এবং আবেদনকারীর ফটো।

আবেদনের শেষ তারিখ:- ইতিমধ্যেই এখানে সরাসরি আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২৭ জুলাই ২০২২ তারিখ থেকে এবং বলা হয়েছে আবেদনপত্র প্রকাশিত হওয়ার ২১ দিনের মধ্যে আবেদন জমা করতে হবে।

নিয়োগের স্থান:- উত্তর 24 পরগনা, মালদা, এবং পূর্ব মেদিনীপুর জেলার বিভিন্ন মহকুমার/ ব্লক বা পৌরসভা/ গ্রাম পঞ্চায়েত বা ওয়ার্ডের বিভিন্ন স্থানে এই নিয়োগ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.