রাজ্যে প্রাথমিক শিক্ষক পদে কোন জেলাতে কত শূন্যপদ রয়েছে দেখে নিন | Primary TET 2022 vacancy

Primary TET 2022: রাজ্যে প্রাইমারি টেটের মাধ্যমে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দীর্ঘ পাঁচ বছর পর রাজ্যের স্কুলগুলিতে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। রাজ্য জুড়ে নিয়োগ দুর্নীতির মধ্যে চাকরি প্রার্থীদের জন্য এটি একটি দারুন সুখবর।মোট ১১৭৬৭ টি শূন্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে।

দীর্ঘ মামলা মোকদ্দমা এবং আন্দোলনের পর অবশেষে প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। কোন জেলায় কত শূন্যপদ (Primary TET 2022 vacancy) রয়েছে পর্ষদ তা জানিয়েছে। পর্ষদের তরফে ক্যাটাগরি ভিত্তিক শূন্যপদ ছাড়াও প্যারা টিচারদের জন্য কত শূন্যপদ রয়েছে তার সংখ্যাও জানানো হয়েছে। কোন জেলাতে কত শূন্যপদ রয়েছে চলুন জেনে নেওয়া যাক-

Advertisement

জেলা অনুযায়ী শূন্যপদের (Primary TET 2022 vacancy) সংখ্যা:-

প্রাথমিক শিক্ষকের সর্বাধিক শূন্যপদ দক্ষিণ ২৪ পরগনা জেলাতে রয়েছে। এই জেলাতে সর্ব মোট প্রাইমারি শিক্ষক শূন্যপদের সংখ্যা ১৩৩৮ টি। এছাড়া কলকাতা জেলাতে শূন্যপদ ২৩২ টি আছে। ঝাড়গ্রামে ৬৯১ টি, হাওড়াতে ৯৭৫, হুগলিতে ৮৬০ টি শূন্যপদ রয়েছে।

Advertisement

পশ্চিম বর্ধমানে ১৮৫, পূর্ব বর্ধমানে ৭৮৫, পশ্চিম মেদিনীপুরে ৮৪ টি শূন্যপদ রয়েছে।বাঁকুড়াতে ২৩৮টি এবং বীরভূমে ৪৮৬টি শূন্যপদ রয়েছে। হুগলি জেলাতে ৮৬০ টি আর হাওড়া জেলাতে ৯৭৫ টি শূন্যপদ রয়েছে।

আর মুর্শিদাবাদে প্রাইমারি শিক্ষক পদে ৬৬৯ টি শূন্যপদ আছে। শিলিগুড়িতে শূন্যপদের সংখ্যা ১৮৫ টি।
কোচবিহার জেলায় মোট শূন্যপদ ৪৩৬টি, দক্ষিণ দিনাজপুর জেলায় মোট শূন্যপদ ২৬১টি। জলপাইগুড়ি জেলায় মোট শূন্যপদ ৩৭৬টি। অন্যদিকে আলিপুরদুয়ার জেলায় মোট শূন্যপদ ১৯৬টি। মালদা জেলায় মোট শূন্যপদ ৪৫৪টি।

পর্ষদ ইতিমধ্যেই আবেদনের পোর্টাল খুলে দিয়েছে। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী কয়েকদিনের মধ্যেই ধাপে ধাপে মোট ১১৭৬৭টি পদে প্রাইমারি শিক্ষক নিয়োগ হতে চলেছে।

আরও পড়ুন

গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

Telegram Channel যুক্ত হতে এখানে ক্লিক করুন
WhatsApp Group-এ যুক্ত হতে এখানে ক্লিক করুন
Google News যুক্ত হতে এখানে ক্লিক করুন

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *