Post office Recruitment

Post office Recruitment: ফের নয়া সুখবর চাকরি প্রার্থীদের জন্য।খুবই নূন্যতম যোগ্যতায় ভারতীয় পোস্ট অফিসে (India Post Office Recruitment) সরাসরি গ্রুপ ডি লেভেলের পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আপনি যদি একজন সরকারি চাকরি প্রার্থী হয়ে থাকেন এবং ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় সরকারি চাকরির খোঁজে রয়েছেন তবে এটি আপনার জন্য সরকারি চাকরি পাওয়ার একটি দুর্দান্ত সুযোগ (Post office Recruitment)।

বিজ্ঞপ্তি অনুযায়ী ভারতের যে কোনো জায়গা থেকে চাকরি প্রার্থীরা উপযুক্ত যোগ্যতার অধিকারী হলে আবেদন করতে পারবে।শুধু তাই নয় এর সাথে রয়েছে মোটা অঙ্কের বেতনও। সব মিলিয়ে প্রার্থীদের জন্য একটি বিরাট সুযোগ পোস্ট অফিসের অধীনে চাকরি করার। নিচে শূন্যপদ, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সবিস্তারে আলোচনা করা হল।যে সকল চাকরি প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক বা আগ্রহী তারা আবেদন সম্পর্কে বিস্তারিত জেনে নিন(Post office Recruitment)।

  • পদের নামঃ- পোস্ট অফিসে স্টাফ কার ড্রাইভার পদে নিয়োগ করা হবে।
  • মোট শূন্যপদঃ-10 টি

শিক্ষাগত যোগ্যতাঃ-

প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধু মাধ্যমিক পাশ। এর পাশাপাশি প্রার্থীকে মোটর মেশিন সম্পর্কে জ্ঞান থাকতে হবে।এর সঙ্গে কাজের অভিজ্ঞতা (3 বছরের) থাকলে অগ্রাধিকার পাবে।

বয়সসীমাঃ-

উপরোক্ত পদে আবেদন করতে প্রার্থীর বয়স নূন্যতম 18 বছর হতে হবে। সর্বোচ্চ বয়স হতে হবে 56 বছর। এছাড়াও সংরক্ষিতদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

মাসিক বেতনঃ-

প্রতিমাসে বেতন শুরু হবে 19,000 টাকা থেকে এবং তা 63,000 টাকা পৌঁছাবে।

কীভাবে আবেদন করবেনঃ-

যে সকল চাকরি প্রার্থী পোস্ট অফিসে সংশ্লিষ্ট পদে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে ফর্ম জমা (Post office Recruitment) করতে হবে। প্রথমে অফলাইন ফর্ম ভারতীয় পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে A4 পেজে ডাউনলোড করতে হবে।এরপর নির্দেশ মতো তা পূরণ করতে হবে। তারপর সেই আবেদন ফর্মের সঙ্গে যাবতীয় সমস্ত ডকুমেন্টস এর ফটোকপি দিয়ে উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে।

আবেদন ফর্মের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা করতে হবেঃ-

  • ১. পাসপোর্ট সাইজের ছবি (রঙিন)।
  • ২. বয়সের প্রমাণপত্র।
  • ২. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস।
  • ৪. আধার কার্ড ও ড্রাইভিং লাইসেন্স।
  • ৫. জাতিগত সংশয় পত্র (যদি থাকে)।
  • ৬. অন্যান্য।

আবেদনের শেষ তারিখঃ-

প্রার্থীরা অফলাইনের মাধ্যমে আবেদন করতে পারবে ১১/০৭/২০২২ তারিখ পর্যন্ত। তবে যেহেতু অফলাইন আবেদন গ্রহন করা হচ্ছে তাই সময়ের আগেই জমা করা ভালো। (Post office Recruitment) রেজিস্ট্রার পোস্ট অফিস বা স্পিড পোস্টের মাধ্যমে জমা করতে পারবে।

নিয়োগ প্রক্রিয়াঃ-

বিজ্ঞপ্তি অনুযায়ী লিখিত পরীক্ষা ও টেস্ট এর (Post office Recruitment) মাধ্যমে যাচাই করা হবে। অফিসিয়াল নোটিশে Official Notification আবেদন ফর্ম পাঠানোর ঠিকানা উল্লেখ রয়েছে।এছাড়াও আবেদন সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে অথবা অফিসিয়াল নোটিশ ও আবেদন ফর্ম ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইট দেখুন।

Leave a Reply

Your email address will not be published.