মোবাইল রিচার্জ-এ আর নয় 99 টাকা এবার ২৪ টাকায় পুরো 30 দিন ভ্যালিটিতে পাবেন, দেখুন সাথে কি কি সুবিধা পাবেন

বর্তমান সময়ে স্মার্টফোন অত্যন্ত প্রয়োজনীয় একটি ডিভাইস।হাতে স্মার্টফোন আছে আর তাতে ইন্টারনেট পরিসেবা থাকবেনা সেটা কি আর হয়। কিন্তু প্রতিটি বেসরকারি সংস্থাই তাদের প্ল্যান রেটের অনেকটাই দাম বাড়িয়েছে। গত বছরের শেষ থেকে প্ল্যান রেটে প্রায় 20 থেকে 25 শতাংশ দাম বৃদ্ধি করার ফলে প্রতিটি প্ল্যানে প্রায় 100 থেকে 150 টাকা করে খরচ বেড়েছে।

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার ব্লকে ও গ্রামে ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে নিজের এলাকায় স্বাস্থ্য দপ্তরের নিয়োগ

Advertisement

Airtel, Jio, Vi-র মতো বেসরকারি সংস্থাগুলি তাদের প্ল্যানগুলির দাম বাড়ানোর ফলে সাধারণ মানুষের কপালে চিন্তার ভাঁজ পরেছে। মোবাইল রিচার্জের ক্রম বর্ধমান দাম বৃদ্ধিতে জেরবার জনসাধারণ। দাম বাড়ার কারণে অনেকেই ডুয়াল সিমের ব্যবহার বন্ধ করতে বাধ্য হয়েছেন। কারণ আগে খুব কম টাকার মোবাইল রিচার্জ করে ভ্যালিডিটি পাওয়া যেত।

কিন্তু বর্তমানে শুধু নম্বরটি চালু রাখতেই মাসে 100 টাকার বেশি খরচ হয়ে যাচ্ছে। তাই অনেক মানুষই 2 টি সিম চালু না রেখে একটি সিমেই রিচার্জের সিদ্ধান্ত নিয়েছেন। তবে এই পরিস্থিতিতে BSNL সম্পূর্ণ উল্টো দিকে হেঁটেছে। তাদের প্রতিটি প্ল্যানের ক্ষেত্রে খরচ বাড়ানো তো দূরের কথা প্রতিটি প্ল্যানেই বাড়তি সুবিধা দেওয়া শুরু করেছে। এর ফলে BSNL গ্রাহকদের কিছুটা হলেও সুরাহা হয়েছে।

Advertisement

Railway Recruitment 2022 মাধ্যমিক পাশ যোগ্যতায় রেলে গ্রুপ ডি পদে ৩১১৫ শূন্যপদে নিয়োগ করা হবে

BSNL কম খরচে গ্রাহকদের কাছে অনেক বেশি সুবিধা পৌঁছে দিচ্ছে। জিও, ভোডাফোন-আইডিয়া এবং এয়ারটেলকে জোরদার টক্কর দিচ্ছে বিএসএনএল। এই টেলিকম সংস্থার বিশেষ কিছু প্ল্যান আছে, যা সত্যিই অবিশ্বাস্য। তাছাড়া BSNL-এর সস্তার ভ্যালিডিটি এক্সটেনশন প্ল্যান আছে। এগুলির ফলে কম খরচে দীর্ঘমেয়াদি প্ল্যান পাওয়া যায়।

রেলকর্মীদের জন্য সুখবর! অতিরিক্ত বেতন পাবে রেলকর্মীরা, কারা কারা এই তালিকায় থাকছেন? | Indian Railways Puja Bonus

BSNL আবার তার গ্রাহকদের জন্য একটি দারুণ অফার নিয়ে এসেছে। যেখানে মাত্র 24 টাকা খরচ করেই গ্রাহকরা তাদের ফোন নম্বর চালু রাখতে পারবেন। অন্য কোন টেলিকম সংস্থা কিন্তু এত কম খরচে এই সুবিধা প্রদান করে না। BSNL এর সস্তার এই প্ল্যানটিতে গ্রাহকরা কি কি সুবিধা পাবেন সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিন-

BSNL-এর 24 টাকার রিচার্জ প্ল্যানে কি কি সুবিধা থাকছে?

24 টাকার এই রিচার্জ প্ল্যানটিতে প্রিপেড গ্রাহকরা 1 মাসের ভ্যালিডিটি পাবেন। এই প্ল্যানটি রিচার্জ করলে গ্রাহকদের প্রতি মিনিট ভয়েস কল করার জন্য 20 পয়সা খরচ হবে এবং ভয়েস কল করতে মেন অ্যাকাউন্টে ব্যালেন্স থাকতে হবে। এই প্ল্যানের সঙ্গে কোন রকম SMS -এর সুবিধা দেওয়া হচ্ছে না।

অন্যদিকে গ্রাহকরা যদি একমাসের ভ্যালিডিটি সহ ভয়েস কলিং এবং ডেটার সুবিধা পেতে চান, তাহলে 147 টাকা রিচার্জ করতে পারেন। এই প্ল্যানটি রিচার্জ করলে BSNL তার গ্রাহকদের 30 দিনের ভ্যালিডিটি দেবে। এর সাথে সাথে ভয়েস কলিং ও ডেটা ব্যবহারের সুযোগও দেবে।

BSNL -এর এই প্ল্যানটি রিচার্জ করলে একদিকে যেমন আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে, ঠিক তেমনই অন্যদিকে মোট 10 GB ডেটা ব্যবহারের সুবিধাও মিলবে। শুধু তাই নয়, এই রিচার্জের সাথে আপনি সম্পূর্ণ বিনামূল্যে পার্সোনাল রিং ব্যাক টিউন ব্যবহারের সুযোগও পেয়ে যাবেন।

Written by Probir Biswas

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

 Google News | | টেলিগ্রাম চ্যানেলে

Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles