make money online

Make Money Online: করোনা অতিমারীর দাপট একদিকে যেমন সারা বিশ্বের অর্থনীতিতে প্রভাব ফেলেছে। তেমনি করোনা সংক্রমণের কারনে ভারতে কর্মসংস্থানেও বেশ ভালো রকম প্রভাব ফেলেছে। গত এক দশক ধরে ভারতে বেকারত্বের হার প্রতিবেশীদেশগুলির মধ্যে সবচেয়ে বেশি ছিল। আর করোনা অতিমারীর কারনে তা আরও শোচনীয় হয়েছে। গ্রামীণ এলাকার সঙ্গে সঙ্গে শহরগুলিতেও বেকারত্বের হার দ্রুত বাড়ছে।

আসলে অতিমারীর কারনে অনেক বেসরকারি সংস্থার কর্মীরা নিজেদের চাকরি হারিয়েছেন। তাই বেকারত্বের সংখ্যা আর বেড়ে গিয়েছে।তবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়েছে। নতুন করে বিভিন্ন কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে।, আর করোনা পরিস্থিতিতে অনলাইন কাজের চাহিদা বেড়েছে।অনেকে আবার নিজের কাজের পাশাপাশি অতিরিক্ত আয় করতে চান।

Oasis Scholarship 2022: এবার থেকে ওয়েসিস স্কলারশিপে আবেদন করতে গেলে এই দশটি নিয়ম মানতে হবে

প্রযুক্তির অগ্রগতির সাথে এই যুগ এত উন্নত হয়ে উঠছে যে, এখন প্রত্যেকেই অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন। বর্তমানে প্রযুক্তি আমাদের জীবন যাত্রার মান উন্নত করার সাথে সাথে ইন্টারনেট ব্যবহার শিখিয়েছে। আর ইন্টারনেট আমাদের জীবনের একটি বড় অংশের উপর আধিপত্য বিস্তার করে আছে। এই স্মার্টফোন বা মোবাইল দিয়ে খুব সহজে টাকা আয় করা সম্ভব। বিশেষ করে এখন ঘরে বসে কাজ করা এবং সামাজিক দূরত্বের জন্য, আরও বেশি লোক তাদের আয়ের গন্ডি বাড়ানোর জন্য অনলাইনে অর্থ উপার্জনের উপায় খুঁজছে।বর্তমানে স্মার্টফোন দিয়ে সব কাজ করা যায়। তাই আপনি যদি অনলাইনে রোজগার (Make Money Online) করতে চান, তবে আপনার প্রয়োজন শুধুমাত্র ইচ্ছাশক্তি এবং কিছু সময়। তাহলে আপনি অনলাইনে মোবাইলের মাধ্যমে রোজগার করতে পারবেন।

অনলাইনের মাধ্যমে পার্ট টাইম বা ফুল-টাইম টাকা ইনকাম করে অনেকেই প্রত্যেক মাসে লক্ষ লক্ষ টাকা পর্যন্ত আয় করছেন। বিশ্বজুড়ে হাজার হাজার লোকেরা এই অনলাইন ব্যবহার করে ঘরে বসে টাকা আয় করছে। এখন ঘরে বসেই যে কেউ নিজের স্বপ্ন পূরণ করতে পারবেন।আজ এমন কিছু উপায় বলব যা আপনাকে বাড়ি বসে অর্থ উপার্জন করতে সাহায্য করবে। ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করার সেরা উপায় গুলো জেনে নিন-

এই Ration Card থাকলে বিনামূল্যে 5 কেজি করে ডাল মিলবে, কবে থেকে শুরু হচ্ছে জানুন

১)ইউটিউবে ব্লগিং করে ইনকাম:-

বর্তমানে ইউটিউবে ব্লগিং করে ইনকাম করা জনপ্রিয় একটি উপায়। ব্লগিং করে, আপনি পাঠক বা ট্র্যাফিক টানতে পারেন, যা আপনাকে খুবই সহজে অর্থ উপার্জনের পথ বার করে দিতে পারে। ইউটিউবে ব্লগ বা নিউজ এর মাধ্যমে আপনি উপার্জন করতে পারেন। এমন বিভিন্ন উপায় রয়েছে, যেমন গুগল অ্যাডসেন্সের মাধ্যমে বিজ্ঞাপন প্লেসমেন্ট, অ্যাফিলিয়েট মার্কেটিং।

এর জন্য আপনার একটি ভালো মোবাইল ফোন থাকলেই হল। তাহলে আপনি মোবাইল দিয়ে ব্লগিং করেও ভালো ইনকাম করতে পারবেন।এখন স্মার্টফোন দিয়ে ভালো ভিডিও তৈরি থেকে শুরু করে এডিটিং আপলোড সবই করা যায়। তাই এখন মোবাইল দিয়ে ভিডিও বানিয়ে তা ইউটিডের আপলোড করে গুগল অ্যাডসেন্স এর মাধ্যমে ভালো ইনকাম করতে পারবেন একজন ব্লগার শুরুতে মাসে 20,000 থেকে 30,000 টাকা উপার্জন করতে পারেন। যারা সবে ব্লগিং শুরু করছে, তারা হয়তো কম উপার্জন করতে পারে। কিন্তু যারা শীর্ষ ভারতীয় ব্লগার, যেমন -অমিত আগরওয়ালইউটিউবের মাধ্যমে মাসে $60,000 (44.4 লক্ষ টাকা) আয় করেন।

বড় সুখবর! পশ্চিমবঙ্গের মহিলাদের পুজোর উপহার দিচ্ছে মুখ্যমন্ত্রী ,জাগো প্রকল্পে ৫ হাজার টাকা দেওয়ার নির্দেশ

২)Amazon Associates হয়ে ইনকাম করুনঃ-

Amazon Associates একটি অ্যাফিলিয়েট মার্কেটিং প্রোগ্রাম যা আপনাকে আপনার ওয়েবসাইট বা ব্লগে লিঙ্ক তৈরি করতে এবং গ্রাহকরা যখন Amazon থেকে পণ্য ক্রয় করে ক্লিক করে রেফারেল ফি উপার্জন করতে দেয়। আপনার ওয়েবসাইট এবং অ্যাপগুলির একটি তালিকা প্রদান করতে হবে, বা কমপক্ষে একটি, যেখানে আপনি ব্যানার, উইজেট, লিঙ্ক বা অন্যান্য অ্যামাজন বিজ্ঞাপনগুলি প্রদর্শন করবেন ( Online Earning Platforms) । এরফলে খুব সহজ উপায়ে অর্থ উপার্জন করতে পারবেন।

৩)ফ্রীল্যান্সিং করে উপার্জনঃ-

অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি হল ফ্রীল্যান্সিং করা, তা কপিরাইটিং, অনুবাদ, গ্রাফিক ডিজাইনিং, ভিডিও এডিটিং, অ্যাপ ডেভেলপমেন্ট বা মার্কেটিং হোক না কেন। অনেকগুলি ওয়েবসাইট আছে, ভারতীয় এবং আন্তর্জাতিক, যেগুলি কিশোর কিশোরীদের তাদের দক্ষতার জন্য অর্থ প্রদানের সুযোগ দেয়। এর মধ্যে রয়েছে চেগ ইন্ডিয়া, ফ্রিল্যান্স ইন্ডিয়া, ফ্রিল্যান্সার, আপওয়ার্ক, ফাইভার ইত্যাদি।

PM Health Scheme: কেন্দ্রের বড় ঘোষণা! এবার যে কোনো প্রাইভেট হাসপাতালে সরকারী সাহায্যে

আপনাকে প্রতি ঘন্টায় বা একটি নির্দিষ্ট ভিত্তিতে অর্থ প্রদান করা হতে পারে।এর পরিমাণ কাজের ধরন এবং আপনার দক্ষতার স্তরের উপর নির্ভর করবে। অর্থপ্রদান সাধারণত ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি করা হয়।আপনার যদি একটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট না থাকে, তাহলে আপনাকে আপনার পিতামাতার বিশদ বিবরণ প্রদান করতে হতে পারে। অথবা যেখানে এটি প্রয়োজন সেখানে পেপ্যালের সাথে লিঙ্ক করতে হবে।

বর্তমান সময় হল Internet এর সময়। এই ইন্টারনেটের যুগে আপনি Online টাকা আয় করার নানা সুযোগ আছে।হাজার হাজার লোকেরা Internet এর মাধ্যমে ঘরে বসেই নিচে অন্তত পক্ষে 7 হাজার থেকে 30 হাজার পর্যন্ত টাকা আয় করে নিচ্ছেন। কিছু কিছু ক্ষেত্রে এর থেকেও অনেক বেশি টাকা ইনকাম করছেন।আপনিও যদি ঘরে বসে ইনকাম করতে চান, তাহলে এই উপায়গুলির মাধ্যমে মোটা টাকা ইনকাম করতে পারেন।

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.