Latest saree trends 2022

Latest saree trends 2022: ‘বঙ্গনারীর অঙ্গশোভা শাড়ি, লাল টিপ আর ঝুমকোলতায় মানায় ভারী’। হ্যা শাড়িতেই নারী! খুব পরিচিত একটা প্রবাদ, নিশ্চই শুনেছেন। বাঙালি নারীর সঙ্গে শাড়ি শব্দটি যেন অঙ্গাঅঙ্গিভাবে জড়িত। বাঙালি নারী বলতেই একজন শাড়ি পরিহিতাকে আমরা মনের চোখে ধারণ করি। যতই আধুনিকতার প্রভাব থাক না কেন, এখনও বাঙালি নারীদের সাজে পূর্ণতা আনে ঐতিহ্য আর আভিজাত্যের এই বসন।

একজন নারীকে শাড়িতে যতটা সুন্দর দেখায়, তা অন্য কোনো পোশাকে দেখায় না। শাড়ি হচ্ছে এমন একটি ভারতীয় পোশাক, যা সব নারীর সৌন্দর্যকে তুলে ধরে। নারীর অহঙ্কার শাড়ি। যুগ যুগ ধরে শাড়ি তার রং রূপ পাল্টেছে কিন্তু এর কদর এতটুকুও কমেনি।যুগ পরিবর্তনের হাওয়াতে সবকিছু বদলে গেলেও বাঙালি নারীর সৌন্দর্য প্রকাশের জায়গায় এখনও শাড়ির আধিপত্য রয়েছে।

Jeans in fashion for girls (Durga Pujo 2022): এবার পুজোয় বাজার কাঁপাতে এই ৫ জিন্স আসছে! আপনার পছন্দের তালিকায় রয়েছে কি?

সময়ের সাথে সাথে বাঙালি নারীর সাজসজ্জার নানা পরিবর্তন এসেছে। বিশেষ করে নতুন প্রজন্মের সাজসজ্জা এবং পোশাকে রয়েছে নতুনত্বের ছোঁয়া। কিন্তু তবু শাড়িতেই সবচেয়ে সুন্দর বাঙালি নারী। বিয়ে, পার্টি, জন্মদিন, পিকনিক, ঈদ, পূজা, পহেলা বৈশাখ, অফিস এবং ঘরেও বাঙালি নারী এখন আগের চেয়ে অনেক বেশি শাড়ির উপর নির্ভরশীল। বিয়েতে বেনারসি, অফিস ও পার্টিতে সিল্ক, জর্জেট, শিফন, কাতান, মসলিন এবং ঘরে যে কোনো সুতির শাড়ি নারীর প্রথম পছন্দ।

মেয়েদের কাছে শাড়ি হল একটা Emotion। প্রতিটা শাড়ির সঙ্গে একটা করে গল্প থাকে। শাড়ি যেমনই হোক না কেন, অধিকাংশই যত্নে আগলে রাখেন শাড়িকে।আলমারি ভরা যতই শাড়ি থাক না কেন, শাড়ি কেনায় কোনও খামতি নেই। সময় চলে যায় তবু শাড়িতে জড়িয়ে থাকে কত স্মৃতি। তবে আজকাল শাড়িরও আর কোনও জেন্ডার হয় না। কারন অনেক পুরুষও এখন শাড়ি পরছেন।আর তাঁদের সেই শাড়ি নিয়ে মেয়েদের মধ্যে কোনও PNPC নেই, বরং সবাই তা সাদরে গ্রহণ করছেন।

Primary TET Recruitment 2022: সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গে ২৫ হাজার শূন্যপদে প্রাথমিক টেট নিয়োগের বিজ্ঞপ্তি

বাঙালির বড় উৎসব দূর্গাপুজো। যে পুজোর জন্য বাঙালি সারা বছর অপেক্ষা করে থাকেন। এই পুজোয় যত ধরণের পোশাক বা ফ্যাশনই আসুক না কেন পুজোর বাজারে শাড়ি থাকবে না তা কি হয়?সবদিন না হলেও একদিন তো অন্তত শাড়ি পড়তেই হবে।আলমারিতে যতই গরদ, সিল্ক, তসর থাক না কেন অষ্টমীর অঞ্জলির জন্য সব মেয়েরাই একটা করে শাড়ি কেনেন (Latest saree trends 2022)।

আর তাছাড়া প্রতি বছর পুজো মানেই বাজারে নতুন নতুন শাড়ি। কোনও একবার বাহা শাড়ি তো কোনও বার পাখি সালোয়ার। সিরিয়ালের পছন্দের নায়িকাদের শাড়ি-ব্লাউজ প্রতিবছর ঘুরে ফিরে আসে ফ্যাশানে। এবছরও তার ব্যতিক্রম নয়। প্রতি বছর পুজোকে ঘিরে বাঙালির ফ্যাশানে আসে একটা বড় পরিবর্তন। ট্র্যাডিশন্যাল (Silk saree trends 2022) সিল্ক, জামদানি, তসর, খাদি, কাতান এসব তো আছেই।

Primary TET Recruitment 2022: পূজোর পরে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রসঙ্গে মুখ খুললেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল

আজকাল হ্যান্ডলুম শাড়ির চল বেড়েছে। বাচ্চা থেকে বয়স্ক সকলেই এই শাড়িতে সমান স্বচ্ছন্দ্য। কেউ কেনেন পুজো স্পেশ্যাল বেনারসি, কেউ বালুচরি। এছাড়াও ক্রেপ, জর্জেট, ভারী এমব্রয়ডারি, সিক্যুইনের কাজ করা শাড়ি সুতোর কাজ, অরগ্যাঞ্জা এসব তো আছেই।এর সঙ্গে প্রতি বছর ট্রেন্ডে আরও কিছু শাড়িও থাকে। জন্মাষ্টমী চলে যাওয়া মানেই পুজোর ঢাকে কাঠি।শুরু হয় পুজোর কাউন্টডাউন।

পুজোর শপিংও ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে।বাঙালি যে হামলে পড়ে পুজোর কেনাকাটা শুরু করে দিয়েছেন, তা বেশ স্পষ্ট। সকলেই পুজোর (Durga Puja) কেনাকাটা শুরু করে দিয়েছেন আশা করি। এবার পুজোয় কোন শাড়িগুলো বেশ ট্রেন্ডিং আছে,তা আপনি জানেন কি? কোন কোন শাড়ির প্রতি বাজারে ঝোঁক বেশি? সবাই ভিড় করে কোন শাড়ি কিনছেন। বাজার কাঁপাচ্ছে কোন কোন শাড়ি?তাই শাড়ি দোকানে যাওয়ার আগে জেনে নিন এবারের ট্রেন্ডে কী কী শাড়ি রয়েছে।

অরগ্যাঞ্জা:-

গত বছর ধরেই ফ্যাশানে ইন এই ফ্লোরাল প্রিন্টের অরগ্যাঞ্জা। এই বছরও এই শাড়ির বেশ চাহিদা রয়েছে। ফ্লুরোসেন্ট থেকে শুরু করে প্যাস্টেল, নানা শেডের অরগ্যাঞ্জা এখন ইন ফ্যাশানে। এমনকী বাজার দখল করে রেখেছে অরগ্যাঞ্জা ব্লাউজও।এই শাড়ি যে কোনও বয়সেই মানানসই।

লেহেরিয়া প্যার্টান:-

এটি মূলত রাজস্থানের প্রিন্ট। ভারী সিন্থেটিকের উপরই এই শাড়ি বেশি দেখা যায়। পার্টি ওয়্যার হিসেবেই বেশি ভাল লাগে। বাজার জুড়ে এই শাড়ির চাহিদাও তুঙ্গে রয়েছে।

ডাবল টোন সুতো:-

ডাবল টোন সুতো বা দুই রঙা শাড়িও ইন এবছর। বিশেষত নানা সিল্কে এর চাহিদা বেশি। এর মধ্যে তালিকায় একেবারে উপরের দিকে রয়েছে কাতা, মঙ্গলগিরি ইত্যাদি।

প্যাস্টেল শেড:-

বেশ কয়েক বছর ধরে এই শেডের চাহিদা বেড়েছে। এবছরও তার ব্যতিক্রম নয়। লেহেঙ্গা থেকে শাড়ি সবেতেই ইন এই প্যাস্টেল শেড। এছাড়াও বিয়েতে অনেকে এই বিশেষ শেডস বেছে নিচ্ছেন।

কনসেপ্ট শাড়ি:-

আজকাল অনেকেই নিজের মত করে শাড়ি ডিজাইন করে নিচ্ছেন।পুজোতে সকলেই চান ভিড়ের মধ্যে নজর কাড়তে। সবাই চান তাঁকেই যেন দেখতে সব চাইতে বেশি সুন্দর লাগে। যেখান থেকে ইউনিক শাড়ি ব্লাউজের প্রতি ঝোঁক বেড়েছে।

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.