রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া DA মিটিয়ে দেওয়া হবে কবে! এই মুহূর্তের বড় আপডেট।

সরকারি কর্মচারীদের বকেয়া DA নিয়ে বড় ঘোষণা।

DA অর্থাৎ মহার্ঘ ভাতা নিয়ে রাজ্য সরকারি কর্মীদের দীর্ঘ লড়াই চলছে। বেশ কয়েক বছর ধরে আন্দোলন এবং আদালতের দরজায় করা নেড়েও এখনও পর্যন্ত রাজ্য সরকারি কর্মীরা তাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত রয়েছে। এমনকি উচ্চ আদালতের রায়ের পরও সরকারি কর্মীদের ডিএ নিয়ে রাজ্য সরকার উদাসীন।

কিন্তু কর্মচারী সংগঠনও তাদের ন্যায্য পাওনার বিষয়ে কোন মতেই হাল ছাড়তে রাজি নয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া চলার পর অবশেষে রাজ্য সরকারি কর্মীরা তাদের প্রাপ্য বকেয়া DA পেতে চলেছেন। কবে থেকে DA পাবে সরকারি কর্মীরা জানতে পুরো প্রতিবেদনটি পড়ুন।

Advertisement

নভেম্বরে আরো ১ বার মিলবে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা।

দীর্ঘ টালবাহানার পর অবশেষে রাজ্য সরকারি কর্মচারীদের প্রাপ্য বকেয়া DA সম্পূর্ণ মিটিয়ে দেওয়ার তারিখ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। রাজ্য সরকারের তরফে শুক্রবার উচ্চ আদালতে হলফ নামা জমা করে এই বিষয়টি স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয়েছে।

Advertisement

সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ডিসেম্বর মাসের মধ্যেই রাজ্য সরকারি কর্মীদের প্রাপ্য বকেয়া DA মিটিয়ে দেওয়া হবে। তার জন্য রাজ্য সরকার ৫০০ কোটি টাকার একটি তহবিল গঠন করেছেন। তবে সব রাজ্য সরকারি দপ্তরের কর্মীদের এই বকেয়া ডিএ দেওয়া হবে না।

এই মূহুর্তে শুধুমাত্র বিদ্যুৎ বন্টন ও সংবহন সংস্থার কর্মীদের প্রাপ্য বকেয়া DA মেটানো হবে। তবে বিদ্যুৎ বন্টন ও সংবহন সংস্থার কর্মীদেরও যে সম্পূর্ণ ডিএ মিটিয়ে দেওয়া হবে এমনটা নয়। শুধুমাত্র ২০১৯ সাল পর্যন্ত প্রাপ্য বকেয়া ডিএ টুকুই আপাতত দেওয়া হবে।

বাকি ২০২০ সালের পর থেকে যে নতুন স্কেলে ডিএ বা মহার্ঘ্য ভাতা দেওয়ার নির্দেশ জারি করা হয়েছে হাই কোর্টের তরফ থেকে তা আর একবার পুনর্বিবেচনা করে দেখার জন্য আবেদন করেছে রাজ্য সরকার। তবে ২০১৯ সাল পর্যন্ত প্রাপ্য বকেয়া DA পাওয়ার খবর শুনে স্বভাবতই খুশি রাজ্যের বিদ্যুৎ বণ্টন সংস্থার কর্মীরা।

তারা রাজ্য সরকারের বিরুদ্ধে প্রশ্ন তুলেছেন যে তারা সকলেই রাজ্য সরকারের অধীনস্থ কর্মচারী হওয়া সত্ত্বেও শুধুমাত্র বিদ্যুৎ বন্টন ও সংবহন সংস্থার কর্মীদেরই কেন বকেয়া ডিএ মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল। বাকি অন্যান্য সব দপ্তরের কর্মীরা কি দোষ করেছে?

তাই এবারে তারা হাই কোর্টকে ছাপিয়ে সোজা সুপ্রিম কোর্টে মামলা দায়ের করেছেন। তাদের দাবি সকল রাজ্য সরকারি কর্মীদের তাদের প্রাপ্য বকেয়া ডিএ মিটিয়ে দিতে হবে।
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Sunita Mallick.

ডিএ নিয়ে বিরাট সুখবর! রাজ্যের অর্থসচিব জরুরি বৈঠক ডাকলেন,তবে কি নভেম্বরেই বকেয়া ডিএ মিলতে চলেছে

Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *