jeans in fashion for girls

Jeans in fashion for girls: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপূজা আর হাতে গোনা মাত্র কয়েক দিন বাকি। সবাই আগমনীর সুরে সাজবে।আর পুজো মানেই পোশাকের ফ্যাশন। তাই ক্যালেন্ডারের পাতায় চোখ রাখার পাশাপাশি কি সাজগোজ করবে সবার মাথায় সেই ভাবনাই থাকে।পুজোর চারটে দিন কে কী পরবেন, কীভাবে নিজেকে অনন্য করে তুলবেন সেই প্রস্তুতি অনেক আগে থেকেই শুরু হয়ে যায়।কোন কম্বিনেশনে তাক লাগানো যাবে তা নিয়ে ছেলে মেয়েদের ভাবনার শেষ নেই।

আর কেনাকাটার ক্ষেত্রে ছেলেদের থেকে মেয়েরা অনেকটাই এগিয়ে থাকে। এছাড়া প্রতিবছর নতুন নতুন নানান পোশাকের (Jeans in fashion for girls) বিকল্প আসে, তাই পছন্দ করতে গিয়ে নানারকম সমস্যায় পড়তে হয়। কেউ কেউ হয়ত বুঝেই পায়না এবারের পুজোয় কোনটা ঠিক মানাবে। কোন ধরণের পোশাক পরলে লাগবে স্টাইলিশ ও ইউনিক লাগবে। আর পোশাকের সাথে সাথে রূপচর্চা, মেকআপ, হেয়ার স্টাইল না করলে কি চলে।

Primary TET Recruitment 2022: সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গে ২৫ হাজার শূন্যপদে প্রাথমিক টেট নিয়োগের বিজ্ঞপ্তি

আর পুজো মানেই বন্ধুদের সঙ্গে প্যান্ডেল হপিং, প্যান্ডেলে আড্ডা, প্রেমিকের সঙ্গে মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়ানো, অষ্টমীর সকালে অঞ্জলি দেওয়া। পুজোর ৫ টি দিন আলাদা আলাদা ভাবে সুন্দর দেখানোটা খুব জরুরি।ইতিমধ্যেই পুজোর কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। আকাশ যদিও মাঝে মধ্যেই প্রতারণা করছে তবুও পাড়ার মোড়ে বাঁশ পড়তে শুরু করেছে। কোথাও আবার পুজো প্যান্ডেলের কাজ শেষ হতে চলেছে।

পুজোর শপিংও জোরকদমে শুরু হয়েছে তা টের পাওয়া যায় সপ্তাহের শেষের ভিড় দেখে। দোকানে শপিং মলে ভির উপচে পড়ছে। পছন্দের জামা, টপ, স্কার্ট, শার্ট জিন্স খুঁজে নিতে সকলেই ব্যস্ত। পুজোর পাঁচটা দিন সকলেই নিজের মত করে সাজতে চান। সেই সঙ্গে সবাই চান সবার চোখ যেন তাঁর দিকেই থাকে। নিজেকে ফিট করবে এমন সেরা জামা খুঁজতে শুরু করেন,বিশেষ করে মেয়েরা।

Primary TET Recruitment 2022: পূজোর পরে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রসঙ্গে মুখ খুললেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল

পুজোর দিনগুলোর মধ্যে অন্তত ২ দিন সব মেয়েই শাড়ি পরে। আর বাকি দিনগুলো ওয়েস্টার্ন, জিনস, ইন্দো ওয়েস্টার্ন মোটকথা যে যার পছন্দসই পোশাকে নিজেকে সাজিয়ে নেন। আজকাল মেয়েদের জীবনে জিন্স যে কতটা অপরিহার্য তা একমাত্র তাঁরাই জানেন। টপ, কুর্তি, টি-শার্ট সবের সঙ্গে দিব্য মানাসই পোশাক হল জিন্স। তাই পছন্দের লাইকায় আগেই জিন্স থাকে। আর জিন্সের মধ্যে ইদানিং কালে স্কিনি জিন্সের (Jeans in fashion for girls) চাহিদাই সবচেয়ে বেশি। তবে বাজার কাঁপাতে এখন আরও কয়েক রকম জিন্স এসেছে জানেন কি?

ব্ল্যাক স্কিনি জিন্স ফ্যাশানের তালিকায় একেবারে উপরের দিকেই রয়েছে। সকলের ওয়াড্রোবে একটা করে এই জিন্স আছেই। এছাড়াও যে সব জিন্স এখন তাক লাগাচ্ছে তার মধ্যে প্রথমেই রয়েছে বয়ফ্রেন্ড জিন্স। ঢিলেঢালা এই জিন্স এখন সকলেরই বেশ পছন্দের। ক্রপ টপের সঙ্গে এই বয়ফ্রেন্ড জিন্স দেখতেও লাগে বেশ কুল। অনেকে আবার বয়ফ্রেন্ড টি-শার্টের সঙ্গে এই জিন্স পরেন। রোগা এবং লম্বাদের এই জিন্স বেশি মানায়। এইসব জিন্স ছাড়াও আর বেশ কয়েকটি নতুন জিন্স রয়েছে।

Puja Fashion: এবারের পুজোর টপ ট্রেন্ডে কোন ৫ পোশাক রয়েছে জানেন কি?কোথায় পাবেন এখুনি দেখুন

সিগারেট প্যান্ট:-

জিন্সের তালিকায় সিগারেট প্যান্টও রয়েছে। জিন্সের এই সিগারেট প্যান্ট সবাইকে মানায়। ফিটিংস ভাল হওয়ায় তুলনায় রোগা লাগে দেখতে।

বুটকাট জিন্স:-

ফ্যাশানের আঙিনায় বুটকাট জিন্স আবারও ফিরে এসেছে।মেয়েরা যখন প্রথম জিন্স পরা শুরু করেন তখন কিন্তু সবচেয়ে বেশি চাহিদা ছিল এই জিন্সেরই। ছেলেরা এই জিন্স বেশি পরলেও ইদানিং কালে মেয়েরাও পরছেন।

ফ্লেয়ারড প্যান্ট:-

ফ্লেয়ারড প্যান্টও কিন্তু বেশ আরামদায়ক এবং হাল আমলে বেশ জনপ্রিয়। আজকাল একাধিকজনকে এই ফ্লেয়ারড প্যান্টে দেখা যাচ্ছে ।এবার পুজোয় আপনিও নিজের বাকেট লিস্টে এমন জিন্স রাখতে পারেন।

ফ্যাশানে ইন জেগিংস:-

ফ্যাশানে ইন জেগিংস বাজারে এসেছে বছর পাঁচেক হল। জেগিংস দেখতে যেমন সুন্দর তেমনই আরামদায়ক। কাচা বা শুকোতে দেওয়ার ঝামেলা নেই। যাঁরা জিন্সে স্বচ্ছন্দ নন তাঁরা পছন্দের তালিকায় জেগিংস রাখতেই পারেন।

হাই-রাইজ জিন্স:-

লো-রাইজের দিন শেষ। এখন বাজারে শুধুই হাই-রাইজ জিন্স। ক্রপ টপ কিংবা ব্রালেট দিয়ে পরলে এই জিন্সের ব্যাপারি আলাদা। যাঁরা ফ্যাশান সচেতন তাঁরা সহজেই এই জিন্স গলিয়ে নিয়ে পারেন।এবার পুজোয় এমন জিন্সের সঙ্গেই স্টাইল করুন।সলিড রঙের ক্রপ টপের সঙ্গে ডেনিম হাই-রাইজ পরলে সবার চোখ আপনার দিকেই থাকবে তা আর বলার অপেক্ষা রাখে না।

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.