LPG Cylinder Business

LPG Cylinder Business: বর্তমানে চাকরি পাওয়া খুব কষ্টকর ব্যপার।চাকরির বাজারে তুমুল প্রতিযোগিতা চলছে। শিক্ষিত, অর্ধশিক্ষিত ও অশিক্ষিত বেকার যুবক যুবতী হতাশায় ভুগছে। কিভাবে একটি আয়ের পথ খুঁজে নেওয়া যায় সেই চেষ্টা করছে। কারন বেকার বসে থাকা সম্ভব না।সকলকেই অর্থ উপার্জন করে পরিবারের দায়িত্ব নিতে হয়।তাই আয় করার জন্য ব্যবসার পথ বেছে নিতে হচ্ছে।

আবার ভারতে এমনও অনেক ব্যক্তি রয়েছেন যারা চাকরি অথবা যে কোন জব করছেন। কিন্তু সেই কাজে কোনরকম সন্তুষ্টি পাচ্ছেন না। কারন তাদের মনে হয় চাকরি মানেই পরের গোলামি। তাই অনেকেই চাকরি ছেড়ে বা চাকরির পাশাপাশি নিজের স্বাধীন একটা ব্যবসা করে ভবিষ্যৎ সুনিশ্চিত করতে চান। কিন্তু অনেকেই বুঝে উঠতে পারে না কিসের ব্যবসা করবে। আবার অনেকের কাছে পুঁজির চিন্তা বাধা হয়ে দাঁড়ায়।

Durga Puja Vastu Tips 2022: সামনেই দুর্গাপুজো নিজের অর্থভাগ্য খুলতে পুজোর আগে এই ৫ জিনিস বাড়িতে কিনে আনুন

বর্তমানে অনেকেই ব্যবসা করার পরিকল্পনা করছেন। আপনিও কি কোন ব্যবসা করার পরিকল্পনা করছেন, তাহলে আপনার জন্য একটি দারুন সুখবর রয়েছে। গ্যাস সিলিন্ডারের ডিলারশিপের ব্যবসা করে মোটা টাকা উপার্জন করতে পারেন। এটি এমন এক ব্যবসা যা থেকে লাভ বই লোকসান হবে না। স্বল্প বিনিয়োগে গ্যাসের ডিলারশিপ ব্যবসা শুরু করতে পারেন।

আপনি LPG Cylinder Business এর ব্যবসা করতে আগ্রহী কি? আপনার ফ্রাঞ্চাইজি বা এজেন্সি নিয়ে ব্যবসা করার পূর্ব অভিজ্ঞতা আছে কি? তাহলে LPG Cylinder Business সিলিন্ডারের এজেন্সির ডিলারশিপ নিয়ে লক্ষাধিক টাকা আয় করুন। ভারতে গ্যাস এজেন্সি ডিলারশিপ নেওয়াটা কোন বড় বিষয় নয়। এই ডিলারশিপ নিতে গেলে আপনাকে প্রথমে ইনভেস্ট করতে হবে। তারপরেই আপনি এই এজেন্সি নিয়ে ব্যবসা করে লাভবান হতে পারবেন।

Rules For Bike Riding durga pujo 2022: পুজো দোরগোড়ায়! পুজোতে বাইকে চেপে ঠাকুর দেখার প্ল্যান থাকলে কয়েকটি বিষয়

বর্তমানে Petrogas Energy India LTD এর তরফ থেকে ইচ্ছুক ব্যক্তিদের ডিলারশিপ দেওয়া হচ্ছে। এই সংস্থা মূলত পেট্রলিয়াম উৎপাদন করে। তবে কেবল গ্যাস, সিলিন্ডারই নয়, এই কোম্পানির আরোও একাধিক ব্যবসা রয়েছে। ভারতের প্রতিটি ঘরে ঘরে নিজেদেরকে LPG গ্যাস সিলিন্ডার পৌঁছে দিতেই এই ডিলারশিপ ব্যবসা ছড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছে বলে সংস্থার তরফে জানানো হয়েছে।

তবে এই ডিলারশিপ পেতে গেলে একজন ব্যক্তিকে অবশ্যই নিম্নলিখিত শর্তগুলি পূরণ করতে হবে:-

১) ইচ্ছুক ব্যক্তিকে ভারতীয় নাগরিক হতে হবে।

২) ব্যক্তিকে অন্তত দশম শ্রেণী পাশ হতে হবে।

৩) ২১ থেকে ৬০ বছরের মধ্যে বয়েস হলে তবেই আবেদন করা যাবে।

৪) ইচ্ছুক ব্যক্তির পরিবারের কাউকে বর্তমানে তেল সংস্থায় কর্মরত হওয়া চলবে না।

এছাড়াও, LPG Cylinder Business এর এজেন্সি চালানোর জন্য নূন্যতম 10 জন সাহায্যকারী রাখতে হবে। পাশাপাশি সিলিন্ডার রাখার জন্য আলাদা গোডাউনও করতে হবে।কারণ কোনও ছোট জায়গায় এই ব্যবসা করা যাবে না। তাই এই ব্যবসা করতে হলে যথেষ্ট জায়গা থাকার প্রয়োজন।

আপনার যদি নিজের জমি থাকে ও গ্যাস এজেন্সি নিতে চান, তাহলে সরাসরি কোম্পানির ওয়েবসাইটে গিয়ে এই ডিলারশিপের জন্য খুব সহজেই আবেদন করতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইটটি হল – https://petrogas.co.in/ সংস্থার ওয়েবসাইটে সংস্থার ফোন নম্বর দেওয়া আছে। সেখানে ফোন করেও এই সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নেওয়া যেতে পারে। আপনি যদি এই ডিলারশিপ নিতে চান,তাহলে আর দেরি না করে এক্ষুনি যোগাযোগ করুন।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

👍 Google News

👍 টেলিগ্রাম চ্যানেলে

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.