সুখবর সরকারি কর্মচারীদের জন্য নতুন ছুটির বিজ্ঞপ্তি টানা ৫ দিন ছুটি থাকবে | Holiday list 2022 west bengal

পশ্চিমবঙ্গে টানা ৫ তিন দিন ছুটি ঘোষণা, ছুটি থাকছে সরকারি অফিসগুলোতে

Holiday list 2022 west bengal: এবছর মহালয়ার আগেই পুজোর উদ্বোধন শুরু করে দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়৷ তখনও দেবীর বোধন হয়নি। পুজো উপলক্ষে এবছর সরকারি অফিসে ৩০ সেপ্টেম্বর থেকে পুজোর ছুটি পড়ে যায়। সেই ছুটি ১০ অক্টোবর লক্ষ্মীপুজোর দিন শেষ হয়েছে। দুর্গাপুজোর পর এবার আসছে দীপাবলি। আলোর উৎসবে মাতোয়ারা হবে দেশ। কার্তিক মাসের কৃষ্ণপক্ষের অমাবস্যা তিথিতে কালী পুজো (Kali Puja) বা শ্যামা পুজো হয়।

হিন্দু ধর্মাবলম্বীদের কাছে দিওয়ালি বা দীপাবলি একটি বড় উৎসব। ভারত জুড়ে এই উৎসব মহা ধুমধাম করে পালিত হয়। এই সময় চারিদিক আলোর রোশনাইয়ে সেজে ওঠে। আট থেকে আশি সকলেই খুশিতে মেতে ওঠে। আলোকসজ্জা ও আতসবাজির উৎসবের মধ্য দিয়ে সারা রাত্রিব্যাপী কালীপূজা অনুষ্ঠিত হয়।

Advertisement

২৪ অক্টোবর কালীপুজো৷ দীপাবলিতে এবার ৩ দিন ছুটি পাবেন সরকারি কর্মচারী। আর তার সঙ্গে এবার জুড়ে গেল ভাইফোঁটাও। এবার ভাইফোঁটাতেও আর অফিস যেতে হবে না রাজ্য সরকারি কর্মচারীদের। ২৭ অক্টোবর, বৃহস্পতিবার ছুটির বিজ্ঞপ্তি জারি করল অর্থ দফতর।অর্থাৎ শনিবার থেকে ধরলে আগামী সপ্তাহে টানা ৫ দিন ছুটি থাকবে।

এদিকে ডিএ মামলায় রাজ্য হাইকোর্টে ধাক্কা খেয়েছে। স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (SAT) তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল। কিন্তু সেই নির্দেশ এখনও কার্যকর হয়নি। তাই রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনগুলি হাইকোর্টের দ্বারস্থ হয়। ডিএ মামলায় আদালত স্যাটের নির্দেশই বহাল রাখে।

Advertisement

নবান্ন সূত্রে খবর ৩৪ শতাংশ হারে যদি সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মেটাতে হয়, তাহলে রাজ্য সরকারের ২৩ হাজার কোটি টাকা খরচ হবে। এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে আসবে? তাই রাজ্য সরকার ডিএ মামলায় রায় পুর্নবিবেচনার আর্জি জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানায়। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে। ডিএ মামলায় রাজ্য হাইকোর্টে ধাক্কা খেয়েছে।

গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

Telegram Channel যুক্ত হতে এখানে ক্লিক করুন
WhatsApp Group-এ যুক্ত হতে এখানে ক্লিক করুন
Google News যুক্ত হতে এখানে ক্লিক করুন

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *