Department of agriculture recruitment: বিরাট সুখবর! কৃষি দপ্তর মাধ্যমিক পাশ যোগ্যতায় প্রচুর শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে

Department of agriculture recruitment: আপনি কি মাধ্যমিক পাশ করছেন এবং সরকারি চাকরির খোঁজ করছেন? তাহলে আপনার জন্য অনেক বড় একটি সুখবর রয়েছে। মাধ্যমিক পাশ যোগ্যতায় কৃষি দপ্তরে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের যে কোন জায়গার বাসিন্দা এখানে আবেদন করার সুযোগ পাবেন।রাজ্যে প্রায় 5000 শূন্যপদে এই কর্মী নিয়োগ করা হবে।ইতিমধ্যেই ভারতীয় কৃষি দপ্তর প্রচুর শূন্যপদে নিয়োগের ক্ষেত্রে একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

কৃষি দপ্তর থেকে জানানো হয়েছে যতগুলো শূন্যপদ রয়েছে সবগুলো শূন্যপদে যত দ্রুত নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। ইতিমধ্যেই সমস্ত শূন্যপদে কিভাবে নিয়োগ (Department of agriculture recruitment) প্রক্রিয়া সম্পন্ন করা হবে তার পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে।দেশের যে কোনো প্রান্ত থেকেই এই পদগুলিতে আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা।এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং আবেদন পদ্ধতি সহ গুরুত্বপূর্ণ বিষয়গুলি আলোচনা করা হল।

Advertisement

কোন কোন পদে নিয়োগ হবেঃ-

  • যে সমস্ত পদগুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল,
    ১.অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার,
    ২. ফিল্ড অফিসার,
    ৩. জুনিয়র সার্ভে অফিসার,
    ৪. লোয়ার ডিভিশন ক্লার্ক
    ৫. মাল্টি টাস্কিং ওয়ার্কার।

মোট শূন্যপদঃ-

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে আপাতত ৫ হাজারেরও বেশি শূন্যপদে(Department of agriculture recruitment) এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

শিক্ষাগত যোগ্যতাঃ-

এই শূন্যপদগুলিতে আবেদনের ক্ষেত্রে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা পদ অনুযায়ী ভিন্ন ভিন্ন হবে। তবে এখানে ন্যূনতম মাধ্যমিক পাশ থেকে উচ্চ যোগ্যতা সম্পন্ন প্রার্থীরা আবেদন করতে পারবেন।আবেদনে আগ্রহী প্রার্থীরা এই সম্পর্কে বিস্তারিত তথ্য নির্দিষ্ট লিঙ্কে ক্লিক করে জানতে পারবেন(Department of agriculture recruitment)।

Advertisement

বয়স সীমাঃ-

এই পদগুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়সসীমা নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৩৫ বছরের মধ্যে হতে হবে।(Department of agriculture recruitment)সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিতদেরকে বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদন পদ্ধতিঃ-

যারা উপরিউক্ত পদে আবেদন করতে চান তাঁদেরকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে।নির্দিষ্ট লিঙ্ক থেকে সরাসরি ক্লিক করে আবেদন করতে (Department of agriculture recruitment)পারবেন প্রার্থীরা। এছাড়াও সরাসরি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়েও আবেদন করা যাবে।

অফিসিয়াল নোটিশঃ-
https://isam.org.in/recruitment.aspx

অফিসিয়াল ওয়েবসাইটঃ-
https://isam.org.in/

আবেদনের লিঙ্কঃ- https://isam.org.in/newapplic.aspx

  • আবেদনের শেষ তারিখঃ-

আগামী ২১ জুলাই, ২০২২-এর আগে পর্যন্ত অনলাইনের মাধ্যমে আবেদন (Department of agriculture recruitment) করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য অফিসিয়াল ওয়েবসাইটে পেয়ে যাবেন।

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles