DA news today of wb

বাস্তবিকই যদি এই ঘটনা ঘটে থাকে তবে বলা যেতে পারে, এই বছরেও নিয়মের কোনও অন্যথা হল না। প্রতি বছর জুলাই মাসেই বাৎসরিক বেতন বৃদ্ধি বা ইনক্রিমেন্ট হয়ে থাকে।তবে বেতন বৃদ্ধির সম্ভাবনা থাকলেও রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা ( Dearness Allowance) বা DA বৃদ্ধি নিয়ে এখনও কিছু জানায়নি রাজ্য সরকার।

কলকাতা হাইকোর্ট এর আগেও রাজ্য সরকারি কর্মীদের ডিএ অবিলম্বে মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিল।আদালত নির্দেশ দিয়েছিল ১০ জুনের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে দেওয়া হবে। তবে তা করা হয়নি বলে অভিযোগ কর্মীদের। তাঁদের দাবি, সময় পেরিয়ে যাওয়ার পরও তা মেটানো হয়নি।DA News Today of WB  এরপর কর্মীরা বকেয়া ডিএ-র দাবিতে আদালতের দ্বারস্থ হয়।তাঁরা আদালত অবমাননার মামলা দায়ের করেন।

পিডিসিএল এবং এসিডিসিএল এর কর্মীরা সংস্থার বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছিলেন। রাজ্যের বিদ্যুৎ দফতর সরকার রাজ্য সরকারের অধীনে।তাদের দাবি এই সংস্থা লাভজনক। কিন্তু তারপরও তাঁরা তাঁদের দিয়ে পাচ্ছেন না। সেটা তাঁদের প্রাপ্য৷ কেন ডিএ-র টাকা টাকা মেটানো হবে না?

শুক্রবার এই মামলায় বিদ্যুৎ দফতরের কর্মীদের জন্য অনেকটা একই রকম নির্দেশ দিল।এদিন বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চ এ নির্দেশ দিয়েছে ২৩ জুনের মধ্যে সেই টাকা মিটিয়ে দিতে হবে।তাঁদের বকেয়া ডিএ-এর অন্তত পাঁচ ভাগের এক ভাগ মিটিয়ে দিতে হবে। কত দিনের মধ্যে সেই টাকা দিতে হবে তাও ঠিক করে দিয়েছে আদালত।

ওই দুই সংস্থায় প্রায় কুড়ি হাজার কর্মী রয়েছেন। ২৩ জনের মধ্যে তাদের বকেয়া ডিএ র পাঁচ ভাগের এক ভাগ মিটিয়ে দিতে হবে। তার পরের দিন অর্থাৎ ২৪ জুন আদালতে জানাতে হবে সেই নির্দেশ পালন করা হয়েছে কিনা।বাকি টাকা কিস্তিতে মেটানো হবে। DA News Today of WB  , এই নির্দেশ কার্যকর না হলে সংস্থার এমডি এবং দুই সিএমডি র বেতন বন্ধ করে দেওয়ার বিষয় ভাবনা চিন্তা করবে আদালত।শুক্রবার আদালত স্পষ্ট জানায় মূল্যবৃদ্ধির ভিত্তিতে সকলের ডিএ পাওয়া উচিত।

আগামী তিন দিনের মধ্যে ডিএ নিয়ে নোটিশ জারি করবে নবান্ন। নবান্ন থেকে এই এমন ছড়িয়ে পড়েছে।ডি এ নিবে দারুণ চমক এই বছরের জুলাইয়ে সরকারী কর্মীদের জন্য জোড়া সুখবর আসতে চলেছে। ইতিমধ্যেই অর্থদপ্তর এই বিষয়ে ভাবনা চিন্তা শুরু করেছে। এবার আর্থিক অনুমোদন মিললেই জোড়া ফলায় বেতন বৃদ্ধি পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের।

রাজ্য অর্থদপ্তর সূত্রে জানা যাচ্ছে নতুন বছরে পশ্চিমবঙ্গ সরকারি কর্মীদেরকে বড় উপহার দেওয়ার তোড়জোড়ে রয়েছে রাজ্য সরকার। সংবাদ মাধ্যম সূত্রে খবর নতুন করে ডিএ ঘোষনার সাথে সাথে ৩% ইনক্রিমেন্ট বাড়তে চলেছে সরকারি কর্মচারীদের DA News Today of WB ।জানা যাচ্ছে সরকারি কর্মচারীদের অনেকটাই বেতন বৃদ্ধি হচ্ছে, এই মুহূর্তে পাওয়া বড় সুখবর। হাইকোর্টের রায়কে মান্যতা দিয়ে ডিএ ঘোষণা করবে রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published.