DA Latest News

DA Latest News:  করোনা অভিমারির জেরে ২০২০ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের জুন পর্যন্ত কর্মচারীদের ডিএ দেওয়া হয়নি।তবে চলতি বছরে অতিমারি পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় কেন্দ্রিয় সরকারি কর্মীদের ডিএ দেওয়া চালু হয়েছে। তবে ১৮ মাসের বকেয়া ডিএ এখনও দেওয়া হয়নি। এই বকেয়া ডিএ দিলে সরকারি কর্মীরা মোটা টাকা পাবেন। এরফলে দেশের ৫০ লক্ষ কর্মচারী ও ৬৫ লক্ষ পেনশনভোগী উপকৃত হবেন।

786 number note of 10: ১০ টাকার এক বিশেষ নোট থাকলে ঘরে বসেই ৫ লাখ টাকা পেয়ে যেতে পারেন, কীভাবে জেনে নিন

মূলত সপ্তম বেতন কমিশনের কর্মীদের ডিএ মার্চ মাসে বৃদ্ধি পেয়েছিল কেন্দ্রীয় সরকারি কর্মীদের। চলতি বছরের মার্চে সরকার কর্মচারীদের ডিএ বাড়িয়েছিল। ডিএ ৩ শতাংশ বেড়ে হয় ৩৪ শতাংশ। ইতিমধ্যেই কেন্দ্রিয় সরকারি কর্মচারীদের শেষবার ডিএ বৃদ্ধির ছয় মাস কেটে গিয়েছে। তারপরে ফের জুলাইয়ে ডিএ বৃদ্ধির কথা ছিল। কিন্তু এখনও পর্যন্ত সেই সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মীরা পাননি।

Facebook scholarship 2022: ফেসবুক স্কলারশিপে বছরে 42 হাজার মার্কিন ডলার পেতে পারেন, কিভাবে পাবেন বিস্তারিত জানুন

তবে আশা করা হচ্ছে ২৮ সেপ্টেম্বর ২০২২, ৪ শতাংশ ডিএ বৃদ্ধি হতে পারে। সেক্ষেত্রে কেন্দ্রীয় কর্মীদের মহার্ঘ ভাতা ৩৪ শতাংশ থেকে বেড়ে ৩৮ শতাংশ হবে। মনে করা হচ্ছে দুর্গাপুজোর আগেই এই সংক্রান্ত ঘোষণা করতে পারে সরকার। চলতি মাসের শেষে মন্ত্রিসভার বৈঠকে ডিএ বৃদ্ধি সংক্রান্ত প্রস্তাবে শিলমোহর দেওয়া হতে পারে। যদিও সরকারের তরফে এনিয়ে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

FCI Recruitment 2022: নতুন চাকরির খবর! ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়াতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে,বিস্তারিত জানুন

সুত্রের খবর ২৮ সেপ্টেম্বর কেন্দ্রীয় কর্মচারীদের মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়তে পারে। গত মার্চে ৩ শতাংশ বাড়ানো হয়েছিল। জুলাইয়ের শেষে ডিএ বাড়ানো হতে পারে বলে মনে করা হচ্ছিল। কিন্তু তা হয়নি।জুলাই মাস থেকেই ৬৫ লক্ষ কেন্দ্রীয় সরকারি কর্মীরা অপেক্ষা করেছেন এবার হয়তো বড় খবর পাবেন। কিন্তু তার আগেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য বড় ধাক্কা।

কেন্দ্রের পক্ষ থেকে সপ্তম বেতন কমিশনের অন্তর্গত প্রমোশনের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন করতে চলেছে। ২০ সেপ্টেম্বর ডিপার্টমেন্টের পক্ষ থেকে প্রকাশিত মেমোরেন্ডামে প্রমোশনের ক্ষেত্রে বড়সড় পরিবর্তন হয়েছে। কেন্দ্রীয় সরকারি কর্মীদের সপ্তম বেতন কমিশনের সুপারিশে প্রমোশনের বিষয়ে বেশ কিছু পরিবর্তন আনতে চলেছে কেন্দ্র।

আর এই কারণেই সমস্ত বিভাগকে জরুরি পরিবর্তনের জন্য অনুরোধ করা হয়েছে। লেবেল ১ ও ২ কর্মীদের কমপক্ষে বছরের জন্য বিশেষ কার্যকরী ভূমিকা গ্রহণ করত। লেবেল ৬ থেকে ১১ পর্যন্ত কর্মীদের কমপক্ষে ১২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।আর লেভেল ৭ ও ৮ এর কর্মীদের কম করে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।এটি কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য অত্যন্ত বড় খবর।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

👍 Google News 👍 টেলিগ্রাম চ্যানেলে

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.