Coal india limited recruitment: বিরাট সুখবর!কয়লা খনিতে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে

Coal india limited recruitment: ফের বড় সুখবর রাজ্যের বেকার চাকরি প্রার্থীদের জন্য।ভারত সরকারের কয়লা (COAL MINISTRY OF INDIA) মন্ত্রকের অধীনে কোল ইন্ডিয়া (COAL INDIA LIMITED) লিমিটেড এবার কয়েকশো কর্মী নিয়োগ করতে চলছে।কোল ইন্ডিয়া লিমিটেড সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল। কয়লা মন্ত্রকের অধীনে এই নিয়োগ (Coal india limited recruitment) প্রক্রিয়ায় অংশ নিতে পারবেন এ রাজ্য ছাড়াও দেশের যে কোনও প্রান্তের বেকার কর্ম প্রার্থীরা।

চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া সফল এবং যোগ্য প্রার্থীদের দেশের কয়লা খনি অঞ্চলে চাকরি করতে হবে।এক্ষেত্রে ভারত সরকারের কয়লা মন্ত্রকের অধীনে কোল ইন্ডিয়া লিমিটেড নিযুক্ত হবেন চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়া যোগ্য প্রার্থীরা। এক কথায় বলতে গেলে কাজে নিযুক্ত হওয়ার পর ওই কর্মীর যাবতীয় দায় দায়িত্ব বহন করবে ভারত সরকারের কয়লা মন্ত্রক।

Advertisement

এক্ষেত্রে মাসিক বেতনও যথেষ্ট পরিমাণ দেওয়া হবে। তাই অযথা বিলম্ব না করে যোগ্য প্রার্থীদের তড়িঘড়ি আবেদনের পরামর্শ দেওয়া হয়েছে কোল ইন্ডিয়া লিমিটেড দ্বারা প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে।এই বিরাট ও দুর্দান্ত নিয়োগের সুযোগ হাতছাড়া না করতে চাইলে এখনি দেখে নিন আবেদনের বিস্তারিত তথ্য।নিচে চাকরি সমন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হল ভালো করে দেখে নিন।

(Coal india limited recruitment)  শূন্যপদের যাবতীয় বিবরণ:-

১)পদের নাম:- “পার্সনেল অ্যান্ড এইচ” (PERSONNEL AND HR)।

Advertisement

শূন্যপদের সংখ্যা- ১৩৮ টি

২)পদের নাম:- “এনভায়রনমেন্ট’ (ENVIRONMENT)।

শূন্যপদ:-৬৮ টি

৩)পদের নাম:- “ম্যাটিরিয়াল ম্যানেজমেন্ট'(METERIALS MANAGEMENT)।

শূন্যপদ :-১১৫ টি

৪)পদের নাম:- মারকেটিং অ্যান্ড সেলস (MARKETING AND SALES )।

শূন্যপদ:- ১৭ টি

৫)পদের নাম:- কমিউনিটি ডেভেলপমেন্ট (COMMUNITY DEVELOPMENT)।

শূন্যপদ:-৭৯ টি

৬)পদের নাম:- লিগ্যাল (LEGAL)।

শূন্যপদ:-৫৪টি।

৭)পদের নাম;- কোম্পানি সেক্রেটারি (COMPANY SECRETARY)।

শূন্যপদ:-৪টি

৮)পদের নাম:- পাবলিক রিলেশন (PUBLIC RELATION)।

শূন্যপদ:-৬টি।

বয়স:-
উল্লেখিত আবেদনের ক্ষেত্রে আবেদন কারীর বয়স ৩০ এর মধ্যে হতে হবে। ওবিসি প্রার্থীদের ৩ বছর তপশীলি জাতী, তপশীলি উপজাতির প্রার্থীদের ৫ বছর এবং শারীরিক দিক দিয়ে বিশেষ ভাবে সক্ষমদের কোল ইন্ডিয়া লিমিটেডের নিয়মানুযায়ী বয়সের ছাড় দেওয়া হয়েছে।এছাড়াও ভারত বর্ষের জম্মু এবং কাশ্মীর (J&K) এলাকার আবেদনকারী প্রার্থীদের আবেদনের ক্ষেত্রে বয়সে ৫ বছর ছাড় দেওয়া হয়েছে।

মাসিক বেতন:-
এক্ষেত্রে বেতনে টাকার অঙ্ক বেশ লম্বা। এ বিষয়ে সংশ্লিষ্ট পদ অনুসারে কোল ইন্ডিয়া লিমিটেড নিযুক্ত হওয়া কর্মীদের মাসিক বেতন পরিকাঠামো দুটি স্ল্যাব এ ভাগ করেছে। যেমন-

ই-২(E-2) কর্মীদের ক্ষেত্রে:- প্রথম অবস্থায় ট্রেনিং চলাকালীন মাসে ৫০ হাজার টাকা দেওয়া হব্র।এক্ষেত্রে সর্বোচ্চ মাসিক বেতন দেওয়া হবে ১ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত।

ই-৩ (E-3) কর্মীদের ক্ষেত্রে:- প্রথম অবস্থায় ট্রেনিং চলাকালীন মাসে ৬০ হাজার টাকা দেওয়া হবে।এক্ষেত্রে সর্বোচ্চ মাসিক বেতন দেওয়া হবে ১ লক্ষ ৮০ হাজার টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি:-

সংশ্লিষ্ট চাকরির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীকে শুধুমাত্র অনলাইনেই আবেদন করতে হবে। অফলাইনে আবেদনের কোনও সুযোগ নেই।একজন আবেদনকারী শুধুমাত্র একটি পদের জন্যই আবেদন করতে পারবেন।

  • ১)প্রথমে আবেদনকারী প্রার্থীকে অনলাইনে কোল ইন্ডিয়া লিমিটেডের ওয়েব সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে আবেদন ফর্ম ডাউনলোড করে নিতে হবে।
  • ২)তারপর ওই আবেদন ফর্মের নির্দিষ্ট কলমগুলিতে প্রার্থীর নিজের সম্পর্কে যাবতীয় তথ্য আপলোড করতে হবে।
  • ৩)আবেদন ফর্মে প্রার্থীর নাম, স্থায়ী বাসস্থানের ঠিকানা, বয়স, শিক্ষাগত যোগ্যতা, প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা সহ নিজের ইমেল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে।
  • ৪)আবেদন ফর্মে সাম্প্রতিক সময়ের একটি রঙিন পাসপোর্ট সাইজের ছবি আপলোড করে দিতে হবে।
  • ৫) সব শেষে নিজের সই (SIGNATURE) স্ক্যান করে তা আবেদন ফর্মের নির্দিষ্ট জায়গায় আপলোড করতে হবে।

আবেদন ফী:-

এক্ষেত্রে আবেদনকারী প্রার্থী যদি সাধারণ কিংবা ওবিসি ক্যাটাগরির প্রার্থী হন তাহলে ওই প্রার্থীকে ১০০০ টাকা আবেদন ফী জমা করতে হবে। সঙ্গে জিএসটি (GST) চার্জ দিতে হবে ১৮০ টাকা অর্থাৎ ওই প্রার্থীকে সব মিলিয়ে মোট ১১৮০ টাকা দিতে হবে। তপশিলি জাতী, তপশিলি উপজাতি, কিংবা শারীরিক দিক দিয়ে বিশেষ ভাবে (PH) সক্ষম প্রার্থীদের কোনও আবেদন ফী জমা দিতে হবে না।শুধুমাত্র অনলাইনে কোল ইন্ডিয়া লিমিটেডের নামে আবেদন ফী জমা করতে হবে।

আবেদনের শেষ তারিখ:- উল্লেখিত পদের ক্ষেত্রে আবেদন জানানোর শেষ তারিখ ০৭-০৮-২০২২।

নিয়োগ পদ্ধতি:-

নিয়োগের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের শুধুমাত্র অনলাইনে (CBT) পরীক্ষা দিতে। অনলাইন পরীক্ষা কবে, কোথায় হবে তা প্রার্থীর মেল আই ডিতে নির্দিষ্ট সময় জানিয়ে দেওয়া হবে। অনলাইন পরীক্ষার সময় তিন ঘণ্টা।এক্ষেত্রে প্রার্থীকে মোট ২০০ নম্বরের পরীক্ষা দিতে হবে।

যোগ্যতা নির্ণয়ে ক্যাটাগরি অনুযায়ী পরীক্ষার পাশ নম্বর ঘোষণা করা হয়েছে?

  • ১) সাধারণ ক্যাটাগরির প্রার্থীকে প্রত্যেক ১০০ নম্বরের পেপারে ৪০ নম্বর করে পেতে হবে।
  • ২)ওবিসি প্রার্থীদের ক্ষেত্রে ২০০ নম্বরের পরীক্ষায় প্রত্যেক ১০০ নম্বরের মধ্যে পাশ মার্কস হিসাবে ৩৫ নম্বর পেতে হবে।
  • ৩)তপশীলি জাতী, তপশীলি উপজাতি এবং শারীরিক দিক দিয়ে বিশেষ (PH) ভাবে সক্ষম প্রার্থীদের প্রত্যেক ১০০ নম্বরের পেপারে পাশ মার্কস হিসাবে ৩০ নম্বর পেতে হবে।
  • ৪)অনলাইন পরীক্ষায় পাশের পর সফল ও যোগ্য প্রার্থীদের ডেকে নেওয়া হবে ইন্টারভিউ এবং জমা দেওয়া নথি ভেরিফিকেশনের জন্য।
  • ৫)তারপর হবে আবেদনকারী প্রার্থীর শারীরিক পরীক্ষা।
  • ৬)সবশেষে সফল এবং যোগ্য প্রার্থীদের হাতে নিয়োগ পত্র তুলে দেওয়া হবে।

এক্ষেত্রে নিয়োগ হওয়া প্রার্থীকে প্রথমে ম্যানেজমেন্ট ট্রেইনি(MANAGEMENT TRAINEE ) হিসাবে ট্রেনিং নিতে হবে তারপর ওই প্রার্থীকে জব দিতে হবে প্রাসঙ্গিক কাজে।

 নিয়োগ সংস্থারঃ Visit Website
অফিসিয়াল নোটিশঃ Download Now

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles