Bandhan Bank Loan

Bandhan Bank Loan: আপনি কি কখনও কোনো ব‍্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্টান থেকে লোন নিয়েছেন? কোনো সমস্যার কারনে সঠিক সময়ে সুদ সহ লোনের কিস্তি দিতে পারেননি। হয়তো সমস্যার দরুন লোনের (Bandhan Bank Loan) কিস্তি দিতে কিছু সময় দেরি হয়েছে।

Ration Card: বাতিল হচ্ছে প্রায় ৭০ লক্ষ রেশন কার্ড, আপনার নাম নেই তো? এখনি চেক করুন

এমন সমস্যা হলে কখনো কখনো দেখা যায় ব‍্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠান থেকে ফোনে চাপ দেওয়া হয় আবার কখনো দেখা গেছে লোন রিকোভারি এজেন্ট (Loan Recovery Agent)নামক কোনো ব‍্যাক্তিকে পাঠিয়ে দিয়ে ঋন গ্রহীতাকে হেনস্তা করা হয়।এধরনের ঘটনা আকছার ঘটে। সেসমস্ত কথা মাথায় রেখে রিজার্ভ ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI)সার্কুলার জারি করে স্পষ্ট জানিয়েছে এবার থেকে কোনো আর্থিক সংস্থা বা ব‍্যাঙ্ক ঋনগ্রহীতাকে কোনোভাবেই হেনস্থা করতে পারবেনা।

Aadhaar seva kendra: আপনি কী আধার সেবা কেন্দ্র খুলতে চান? কিভাবে খুলবেন নিজের আধার

লোনের কিস্তি দেবার জন‍্য জোর করা বা হেনস্তা করা এধরনের কোনো বলপূর্বক পরিস্থিতি তৈরী করা যাবেনা। এই সার্কুলারে আরো জানানো হয়েছে ব‍্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্টানের পক্ষ থেকে আপত্তির বার্তা পাঠানো থেকে শুরু করে স‍্যোসাল মিডিয়ায় মানহানির মতো ঘটনা খুব শ্রীঘ্রই বন্ধ করে দেওয়া উচিত।এই সার্কুলারে বলা হয়েছে ঋনগ্রহীতাকে কোনোভাবেই সকাল ৮ টার আগে ও সন্ধ্যা ৭ টার পরে ফোন করে ঋন পূনরূদ্ধারের জন্য চাপ দেওয়া যাবেনা।ঋন পূনরুদ্ধারের নামে কোনো ব‍্যাক্তিকে শারীরিক আঘাত করা যাবেনা(Bandhan Bank Loan)।

WB New Scheme 2022: রাজ্যের ছেলেদের জন্যও নতুন প্রকল্প! কত পাবে ছেলেরা ? জানুন বিস্তারিত

কোনো ঋনগ্রহীতার কাছ থেকে এমন অভিযোগ পেলে সাথে সাথেই ঐ ব‍্যাঙ্ক বা আর্থিক সংস্থার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে।জোর করে কোনো ব‍্যাক্তির কাছ থেকে লোনের (Bandhan Bank Loan) টাকা আদায় করতে পারবেনা কোনো ব‍্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্টান।

রিজার্ভ ব‍্যাঙ্ক অফ ইন্ডিয়া অর্থাৎ RBI এর এই সার্কুলার সমস্ত বানিজ‍্যিক ব‍্যাঙ্ক,সমবায় ব‍্যাঙ্ক,সর্বভারতীয় আর্থিক সংস্থা,নন ব‍্যাঙ্কিং আর্থিক সংস্থা সব ক্ষেত্রে প্রযোজ‍্য হবে বলে জানা গিয়েছে।

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.