এই স্কলারশিপে আবেদন করলে ২,৫০,০০০ টাকা পাবেন, আবেদনের যোগ্যতা, প্রক্রিয়া জানুন বিস্তারিত | Loreal India scholarship 2022

Loreal India Scholarship এ শিক্ষার্থীদের পড়াশোনার জন্য এই স্কলারশিপের মাধ্যমে সম্পূর্ণ গ্র্যাজুয়েশন কোর্সে মোট ২ লক্ষ্য ৫০ হাজার (২,৫০,০০০) টাকা স্কলারশিপ দাওয়া হবে।

loreal scholarship 2022, fair and lovely scholarship, loreal India scholarship 2022, loreal scholarship eligibility, loreal scholarship 2022 application form, loreal scholarship 2022 last date, loreal scholarship amount,

Loreal India scholarship: আধুনিক সমাজে নারী-পুরুষ নির্বিশেষে সকলেরই মৌলিক অধিকার সমান। মহিলাদের উচ্চশিক্ষার জন্য পাশে দাঁড়াতে ও পড়াশোনায় উৎসাহ দিতে L’Oréal India (লরিয়াল ইন্ডিয়া) পক্ষ থেকে একটি স্কলারশিপ চালু করা হয়েছে।

Advertisement

এটি L’Oréal India For Young Women in Science Scholarship programme এর উদ্যোগ নেওয়া হয়েছে। যাতে মহিলাদের উচ্চশিক্ষার হার বৃদ্ধি পায় ও বিজ্ঞান বিষয়ক ক্ষেত্র মহিলারা আরও বেশি অংশগ্রহণ করতে পারে। রাজ্যের উচ্চমাধ্যমিক উত্তীর্ণ শিক্ষার্থীদের জন্য এই স্কলারশিপের (Loreal India Scholarship 2022) ব্যবস্থা করা হয়েছে।

বর্তমানে ২০২২-২৩ শিক্ষাবর্ষের ছাত্রীদের জন্য Loreal India scholarship এ আবেদন শুরু হয়েছে। এই স্কলারশিপের আবেদন প্রক্রিয়া, যোগ্যতা, আবেদনের সময়সীমা ও সম্পূর্ণ বিস্তারিত তথ্য জেনে নিন-

Advertisement

ক্লাস ৬ থেকে ১২ পর্যন্ত সকলে পেয়ে যাবেন 15,000 টাকা! SBI Asha Scholarship-এ কোথায় আবেদন করবেন জানুন

স্কলারশিপের নাম:-
Loreal India scholarship, লরিয়াল ইন্ডিয়া স্কলারশিপ

Loreal India scholarship (লরিয়াল ইন্ডিয়া স্কলারশিপ) কী?

LOréal India একটি আন্তর্জাতিক Professional Service যা বিভিন্ন সমাজ কল্যাণমূলক কাজের সঙ্গে যুক্ত। L’Oreal India এর উদ্যোগে ২০০৩ সাল থেকে L’Oréal India For Young Women in Science Scholarship program শুরু করা হয়েছে। যার মাধ্যমে মেধাবী ছাত্রীদের বিজ্ঞান বিষয়ক পড়াশোনার জন্যে আর্থিক স্কলারশিপ দাওয়া হয়। যাতে শিক্ষার্থীরা নিশ্চিন্তে পড়াশোনা সম্পূর্ণ করতে পারে।

Loreal India Scholarship (লরিয়াল ইন্ডিয়া স্কলারশিপ) এর উদ্দেশ্য কি?

যে সব মহিলা শিক্ষার্থীরা Science Degree তে 12 পাস করে উচ্চশিক্ষা গ্রহণের জন্য College এ ভর্তি হয়েছে, কিন্ত আর্থিক অনটনের কারণে তারা তাদের শিক্ষা ক্ষেত্রে যাবতীয় খরচ বহন করতে অক্ষম, সেই সমস্ত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের Loréal India এর পক্ষ থেকে বার্ষিক বৃত্তি অনুদান দেওয়া হবে। যার মাধ্যমে শিক্ষার্থীরা শিক্ষাক্ষেত্রে যাবতীয় খরচ গুলি বহন করতে পারে ও তারা তাদের জীবন লক্ষ্যে পৌঁছাতে পারে।

Loreal india scholarship -এ আবেদনের যোগ্যতা?

  • শুধুমাত্র ভারতীয় ছাত্রী বা মহিলারা স্কলারশিপে আবেদন করতে পারবে।
  • আবেদনকারী ছাত্রীকে ২০২২ সালে বিজ্ঞান বিভাগ থেকে উচ্চমাধ্যমিক পাস করতে হবে।
  • আবেদনকারী ছাত্রীর উচ্চমাধ্যমিকে PCM / PCB / PCMB বিষয়ে কমপক্ষে ৮৫% নম্বর পাওয়া আবশ্যক।
  • পারিবারিক বার্ষিক আয় ৬ লক্ষ টাকার থেকে কম হতে হবে।
  • ২০২২ সালে বিজ্ঞান বিষয়ক বিভাগে গ্র্যাজুয়েশনে ভর্তি হতে হবে। যেমন, B.SC. MBBS, B.Tech ইত্যাদি।

Loreal india scholarship কোন সময়ের জন্য দেওয়া হয়?

Loreal india scholarship শুধুমাত্র Pure Sciences/Applied Sciences/Engineering/Medical, etc Degree ছাত্র-ছাত্রীরদের জন্য দেওয়া হয়। কারণ Course চলাকালীন প্রতি বছর শিক্ষার্থীরা এই Scholarship পাবে। কিন্তু যদি ছাত্রছাত্রীরা কোন বছর পরীক্ষা তে ব্যর্থ হয় তবে Scholarship প্রক্রিয়াটি বন্ধ হয়ে যাবে।

Loreal india scholarship কত টাকা করে দেওয়া হয়?

শিক্ষার্থীদের পড়াশোনার জন্য এই স্কলারশিপের মাধ্যমে সম্পূর্ণ গ্র্যাজুয়েশন কোর্সে মোট ২ লক্ষ্য ৫০ হাজার (২,৫০,০০০) টাকা স্কলারশিপ দাওয়া হবে। অর্থাৎ গ্র্যাজুয়েশন কোর্স চলাকালীন প্রতি বছর ছোট ছোট কিস্তিতে স্কলারশিপ দেওয়া হবে।

Loreal india scholarship আবেদন প্রক্রিয়া?

  • এই Scholarship এ আবেদনের জন্য এই লিংকটিতে ক্লিক করুন https://bit.ly/3fU355m
  • এখানে Scholarship সংক্রান্ত সমস্ত তথ্য দেওয়া আছে। Scholarship এর জন্য আবেদন করার পূর্বে এই তথ্যগুলি ভালোভাবে জেনে নিতে হবে এবং ‘Apply Now ‘ বাটনটিতে ক্লিক করতে হবে।
  • Email / Mobile/ Facebook/Gmail account প্রভৃতি ব্যবহার করে পোর্টালে একটি Register ID তৈরি করতে হবে এবং এই ID দিয়ে Scholarship এর জন্য Log In করতে হবে।
  • এবারে আবেদন পদ্ধতি সমন্বিত একটি পেজ ওপেন হবে, ইনস্ট্রাকশনগুলি ভালো করে পড়ে নিয়ে ‘Start Application’ বাটনে ক্লিক করতে হবে।
  • Terms and Conditions’ এক্সেপ্ট করে নিতে হবে এবং ‘Preview’ বাটনে ক্লিক করে সমস্ত ফরমটি একবার ভালো করে দেখে নিতে হবে। সমস্ত ফরমটি ঠিকঠাক ভাবে পূরণ করা হয়ে গেলে ‘Submit বাটনে ক্লিক করতে হবে।

Loreal india scholarship আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র?

  • এই স্কলারশিপে আবেদনের জন্য যে নথিপত্রগুলির প্রয়োজন সেগুলি হল-
  • আপনার মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের সার্টিফিকেট ও মার্কশিট।
  • আপনার পরবর্তী শ্রেণীতে ভর্তির রশিদ।
  • আপনার আধার কার্ড/ ভোটার কার্ড।
  • আপনার বয়সের প্রমাণপত্র।
  • আপনার পরিবারের ইনকাম সার্টিফিকেট।
  • আপনার পাসপোর্ট সাইজের ছবি।
  • আপনার ব্যাংকে বইয়ের প্রথম পাতার জেরক্স।

Loreal india scholarship আবেদনের শেষ তারিখ?

Loreal india scholarship Last Date ১৬/১০/২০২২ পর্যন্ত আবেদন করা যাবে।

Written by Probir Biswas

গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

Telegram ChannelClick Here
Google NewsClick Here

Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles