MBA করলেই পাবেন ৭৫০০০ টাকা, কিন্তু কিভাবে? | Ericsson Empowering Girl Scholarship 2022

Ericsson Empowering Girl Scholarship 2022: আবেদনকারী টিউশন ফি, হোস্টেল ফি, খাবার, ইন্টারনেট, মোবাইল, ল্যাপটপ, বই, স্টেশনারি, অনলাইন লার্নিং ইত্যাদি সহ একাডেমিক খরচ বহন করার জন্য প্রতি বছর INR 75000/- বৃত্তির পরিমাণ পাবেন।

Ericsson Empowering Girl Scholarship, Ericsson scholarship 2022, hdfc scholarship, scholarship program, buddy4study, Ericsson empowering girl scholarship, scholarships, all scholarships,

Ericsson Empowering Girl Scholarship: সমাজের উন্নয়নের জন্য শিক্ষা গুরুত্বপূর্ণ। কাউকে পেছনে রেখে সমাজের সামগ্রিক উন্নয়ন কখনই সম্ভব নয়। মেয়েদের শিক্ষার আলোয় পৌছেঁ দিতে দেশের সরকারও নানা উদ্যোগ গ্রহন করেছে। মেয়েদের সমর্থন করার জন্য, অনেক সরকারী এবং বেসরকারী সংস্থা বিভিন্ন বৃত্তি কার্যক্রম পরিচালনা করে।

Advertisement

ছাত্রীদের আর্থিকভাবে সাহায্য করার লক্ষ্যে এমনি একটি স্কিম শুরু করা হয়েছে। যার নাম হল Ericsson Empowering Girl Scholarship Program 2022। মেয়ে শিক্ষার্থীদের উন্নতির জন্য এটি শুরু করা হয়েছে। এটি সমাজের অনগ্রসর অংশের বঞ্চিত মেধাবী মেয়েদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে চালু করা হয়েছে। এই Scholarship সম্বন্ধে বিস্তারিত জেনে নিন-

Ericsson Empowering Girl Scholarship কী?

Ericsson হল বিশ্বব্যাপী পরিষেবা প্রধানকারী সংস্থা যা ভারতবর্ষে বিভিন্ন জনকল্যাণমূলক কাজের সাথে সাথে মহিলা শিক্ষার্থীদের শিক্ষার মানদন্ড বৃদ্ধি করার জন্য নানাভাবে প্রচেষ্টা করে চলেছে। Ericsson এর CRS উদ্যোগে এমনই এক Scholarship প্রকল্প গ্রহণ করেছে যার নাম Ericsson Empowering Girl Scholarship Program 2022.

Advertisement

ভারতের সুবিধা বঞ্চিত মেধাবী মহিলা শিক্ষার্থী যারা Engineering MBA Degree তে পড়াশোনা চালিয়ে যাচ্ছে, সেই শিক্ষার্থীরা যাতে পড়াশোনা Continue রাখতে পারে সেই কারণে শিক্ষা ক্ষেত্রে এই সংস্থা যাবতীয় দায়িত্ব বহন করবে।

Ericsson Empowering Girl Scholarship 2022 প্রদানের উদ্দেশ্য কী?

কোন Professional line এ পড়াশোনা অনেকটা ব্যয় বহুল। সবার ক্ষেত্রে সেই ব্যয় বহন করা সম্ভব হয়ে উঠে না। ভারতে এমন কিছু কিছু শিক্ষার্থী যারা Engineering বা MBA Degree তে পড়তে ইচ্ছুক কিন্তু আর্থিক অনটনের কারণে তা আর হয় না।

ঠিক সেই সব শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে Ericsson তার CRS উদ্দোগে সেই সব শিক্ষার্থীদের বার্ষিক অনুদান প্রদান করবে। সেই Scholarship (বৃত্তি) এর টাকা দিয়ে শিক্ষার্থীরা শিক্ষাক্ষেত্রের যাবতীয় খরচ গুলি বহন করবে।

Ericsson Empowering Girl Scholarship কারা আবেদন করতে পারবে?

  • শুধুমাত্র ভারতবর্ষের মহিলা শিক্ষার্থীদের জন্যই এই স্কলারশিপ।
  • আবেদনকারী শিক্ষার্থীকে অবশ্যই ভারতের যে কোন স্বীকৃত কলেজে Engineering (IT/CS) বা MBA Degree দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী হতে হবে।
  • আবেদনকারী শিক্ষার্থীর পূর্ববর্তী পরীক্ষায় 6.5 GPA এর সমতুল্য নম্বর পেতে হবে।
  • ‘Buddy4Study’ এর কর্মীদের পরিবারের ছাত্রছাত্রীরা এই Scholarship টি আবেদন করতে পারবে না।
  • আবেদনকারী শিক্ষার্থীর পারিবারিক বার্ষিক আয় INR 6,00,000 এর কম হতে হবে।

Ericsson Empowering Girl Scholarship কোন সময় দেওয়া হয়?

Ericsson Empowering Girl Scholarship শুধুমাত্র Engineering (IT/CS) বা MBA Degree ছাত্র ছাত্রীরদের জন্য দেওয়া হয়। কারণ Course চলাকালীন প্রতি বছর শিক্ষার্থীরা এই Scholarship পাবে। কিন্তু যদি ছাত্রছাত্রীরা কোন বছর পরীক্ষা তে ব্যর্থ হয় তবে Scholarship প্রক্রিয়াটি বন্ধ হয়ে যাবে।

Ericsson Empowering Girl Scholarship প্রোগ্রামের সুবিধা?

আবেদনকারী টিউশন ফি, হোস্টেল ফি, খাবার, ইন্টারনেট, মোবাইল, ল্যাপটপ, বই, স্টেশনারি, অনলাইন লার্নিং ইত্যাদি সহ একাডেমিক খরচ বহন করার জন্য প্রতি বছর INR 75000/- বৃত্তির পরিমাণ পাবেন।

Ericsson Empowering Scholarship 2022 আবেদন করার পদ্ধতি?

  • যে সমস্ত শিক্ষার্থীরা এই Scholarship এর জন্য ইচ্ছুক তারা নিচে দেওয়া লিংকটিতে ক্লিক করুন
    https://www.buddy4study.com।
  • এখানে Scholarship সংক্রান্ত সমস্ত তথ্য দেওয়া আছে।Scholarship এর জন্য আবেদন করার পূর্বে এই তথ্যগুলি ভালোভাবে জেনে নিতে হবে এর ‘Apply Now’ বাটনটিতে ক্লিন করতে হবে।
  • Email / Mobile/ Facebook/Gmai account প্রভৃতি ব্যবহার করে পোর্টালে একটি Register ID তৈরি করতে হবে এবং এই ID দিয়ে Scholarship এর জন্য Log In করতে হবে।
  • এবারে আবেদন পদ্ধতি সমন্বিত একটি পেজ ওপেন হবে, ইনস্ট্রাকশনগুলি ভালো করে পড়ে নিয়ে ‘Start Application’ বাটনে ক্লিক করতে হবে।
  • Terms and Conditions’ এক্সেপ্ট করে নিতে হবে এবং ‘Preview’ বাটনে ক্লিক করে সমস্ত ফরমটি একবার ভালো করে দেখে নিতে হবে। সমস্ত ফরমটি ঠিকঠাক ভাবে পূরণ করা হয়ে গেলে ‘Submit’ বাটনে ক্লিক করতে হবে।

Ericsson Empowering Girl Scholarship আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথি?

  • আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিবরণ (বাতিল চেক/পাসবুকের কপি)।
  • বর্তমান শিক্ষাবর্ষের ফি রসিদ।
  • আয়ের প্রমাণ (ফর্ম 16A/সরকারি কর্তৃপক্ষের কাছ থেকে আয়ের শংসাপত্র/বেতন স্লিপ, ইত্যাদি)।
  • পূর্ববর্তী যোগ্যতা পরীক্ষার মার্কশিট বা গ্রেড কার্ড।
  • পাসপোর্ট সাইজের ছবি।
  • ছবি পরিচয় প্রমাণ (আধার কার্ড)।
  • ভর্তির প্রমাণ (কলেজ/বিশ্ববিদ্যালয় আইডি কার্ড/বোনাফাইড সার্টিফিকেট/ইত্যাদি)।

Ericsson Empowering Girl Scholarship আবেদনের তারিখ?

এই স্কলারশিপে ০৭/১১/২০২২ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

এই Scholarship টি এককালীন দেওয়া হয়। এটি Renewal এর কোনো ব্যবস্থা নেই। Result Release এর কিছুদিনের মধ্যে আবেদনকারীর সাথে যোগাযোগ করে তার নিজস্ব Bank Account এ Scholarship এর টাকা প্রদান করা হবে।

Written by Sunita Mallick

গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

Telegram ChannelClick Here
Google NewsClick Here

Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Related Articles