Adhaar Department Group C Reqruitment

Adhaar Department Group C Reqruitment: আমরা সকলেই জানি যে আধার হলো একটি অন্যতম ডকুমেন্ট আর পাঁচটা ডকুমেন্টের মধ্যে আর আজ সেই আধার ডিপার্টমেন্টের গ্রুপ সি পদে নিয়োগের (Adhaar Department Group C Reqruitment) বিজ্ঞপ্তি জারি হল তবে আপনি যদি রাজ্য বা কেন্দ্রের অবসরপ্রাপ্ত সরকারি কর্মী হয়ে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। আপনি চাইলে এই গ্রুপ সি পদে নিয়োগে যুক্ত হতে পারেন।

বাতিল হচ্ছে অনেকেরই রেশন কার্ড। কী ভাবে বুঝবেন আপনার রেশন কার্ড ঠিক আছে কিনা? জেনে নিন বিস্তারিত।

আপনি যদি কেন্দ্রীয় সরকারের দপ্তরের অবসরপ্রাপ্ত কর্মী হন তাহলে আর দেরী করবেন না। রাজ‍্য তথা কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে দায়িত্ব সামলানোর জন‍্য কর্মীদের মোটা অঙ্কের মাইনের চাকরির সুযোগ। এবিষয়ে ভারত সরকারের তথ‍্য (Electronics and Information ) প্রযুক্তিমন্ত্রক মারফত কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি (Adhaar Department Group C Reqruitment) জারি হয়েছে।

PM Awas Yojana: প্রধানমন্ত্রী আবাস যোজনা গ্রামীন ২০২২, যদি আপনার নিজের বাড়ি না থাকে এক্ষুনি এই প্রকল্পে আবেদন করে ফেলুন।

ইউনিক আইডেনটিফিকেশন(UIDAI) অথরিটি অফ ইন্ডিয়ার অধীনে বা আধার দপ্তরের অধীনে কাজ করতে হবে নিযুক্ত হওয়া কর্মীকে। গোটা দেশের যে কোনো প্রান্তের প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন। নিযুক্ত হওয়া কর্মীকে ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অফ ইন্ডিয়ার আন্ডারে নিয়োগ করা হবে। চলুন জেনে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত খুটিনাটি। তথ‍্য প্রযুক্তি মন্ত্রক মারফত প্রকাশিত বিজ্ঞপ্তি (Adhaar Department Group C Reqruitment) অনুযায়ী মোট চারটি পদের জন‍্য আবেদনপত্র চাওয়া হয়েছে।

Old age pension: সুখবর! রাজ্যের অবসরপ্রাপ্ত সরকারি কর্মীদের জন্য, আরও জানতে বিস্তারিত পড়ুন

এই পদগুলি হলো:

এই গ্রুপ সি পদে টোটাল চারটি পদে নিয়োগ হবে এই চারটি পদ গুলি হল

  1. ডেপুটি ডিরেক্টর(DY DIRECTOR).
  2. সেকশন অফিসার (SECTION OFFICER)
  3. সিনিয়র একাউন্ট অফিসার(SENIOR ACCOUNT OFFICER)
  4. হিসাবরক্ষক (ACCOUNTANT)

উপরিউক্ত পদে নিয়োগের (Adhaar Department Group C Reqruitment) আবেদনকারীর আবেদনপত্র খুটিয়ে দেখার পর আবেদনকারীর প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা ও শিক্ষাগত যোগ‍্যতার ভিত্তিতে চূড়ান্ত প্রার্থী তালিকা তৈরী করবে সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক।

আবেদনকারীর বয়সসীমা:

আপনি যদি এই আধার ডিপার্টমেন্ট গ্রুপ সি পদে অ্যাপ্লিকেশন করতে চান তাহলে এখানে আবেদনের বয়সসীমা রাখা হয়েছে।৫৬ বছরের মধ‍্যে বয়স হতে হবে আবেদনকারীর।

শিক্ষাগত যোগ‍্যতা :

তবে এই ডিপার্টমেন্টে কাজ করতে গেলে আপনাকে হতে হবে রাজ‍্য তথা কেন্দ্রীয় সরকারের অবসরপ্রাপ্ত এবং অভিজ্ঞ সরকারি কর্মী আর পাশাপাশি আপনাকে ,যে কোনো সরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ করতে হবে পাশাপাশি কেন্দ্রীয় তথা রাজ‍্য সরকারের গুরুত্বপূর্ণ দপ্তরে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন সম্পর্কে বিস্তারিত জানতে ক্লিক করুন : www.uidai.gov.in এ

আবেদনপত্র পাঠাবার শেষ তারিখ :

আগামী সেপ্টেম্বর মাসের 26 তারিখ অর্থাৎ 26/09/2022 তারিখ।

By Sunita Mallick

আমি সুনিতা মল্লিক Webscte.in এ সকল প্রকারের চাকরি ও শিক্ষার খুঁটিনাটি খবর সহ এই সাইটে সরকারি প্রকল্প, গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.