786 number note of 10

786 number note of 10: সুস্থ স্বাভাবিকভাবে বেচে থাকার জন্য খাদ্য, বস্ত্র, বাসস্থান সকলেরই প্রয়োজন। আর এই খাদ্য,বস্ত্র,বাসস্থানের জন্য অর্থ চাই। অর্থ ছাড়া এই পৃথিবীতে কোন কিছুই সম্ভব না। বর্তমানে অর্থ জোগার করা খুব কষ্ট সাধ্য ব্যাপার। আর প্রতিদিন যেভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের মুল্য বৃদ্ধি হচ্ছে তাতে সকলকে সংসার চালাতে হিমসিম খেতে হয়।

আমাদের জীবনের প্রতিটি পর্যায় অনিশ্চয়তায় ভরা। এই অনিশ্চয়তা আমাদের নিজেদেরি কাটাতে হয়।আর জীবনে অনিশ্চয়তা আছে বলেই জীবন সুন্দর। স্বাভাবিকভাবে বেচে থাকার জন্য সকলেই অর্থ উপার্জন করতে চান।কারন অর্থ ছাড়া জীবন অচল। তাই মানুষ রোজগার করার জন্য প্রতিনিয়ত ছোটাছুটি করছে। কিভাবে সুস্থ জীবন কাটাবে সেই লক্ষ্যেই অবিচল থাকে মানুষ।

Facebook scholarship 2022: ফেসবুক স্কলারশিপে বছরে 42 হাজার মার্কিন ডলার পেতে পারেন, কিভাবে পাবেন বিস্তারিত জানুন

সকলেই অর্থ উপার্জন করতে চায়।অনেকে আবার চাকরির পাশাপাশি কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে চান। অনেকে আবার ভাবেন বাড়িতে বসে কাজ করে যদি অর্থ উপার্জন করা যেতো তবে ভালোই হতো।অনেকে আবার বাড়তি অর্থ উপার্জনের জন্য করেন। আপনিও যদি ঘরে বসে অতিরিক্ত অর্থ উপার্জন করতে চান তবে এই খবরটি শুধুমাত্র আপনার জন্য।

অর্থ উপার্জন করার একটি অসাধারণ সুযোগ রয়েছ। আপনি ঘরে বসেই লাখ লাখ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। ভাবছেন ঘরে বসে কি করে লাখ টাকা আয় করবেন। এর উত্তর নিয়ে হাজির হয়েছি আমরা।আপনার কাছে যদি একটি পুরনো পাঁচ টাকার নোট থাকে তাহলে এই একটি নোট থেকে আপনারা হাজার হাজার টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

FCI Recruitment 2022: নতুন চাকরির খবর! ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়াতে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে,বিস্তারিত জানুন

এই নোট বিক্রি করেই আপনি কোটিপতি হতে পারেন।তবে এই নোটটিকে অত্যন্ত ইউনিক পুরনো পাঁচ টাকার নোট হতে হবে। তাহলেই এই নোট থেকে আপনি হাজার হাজার টাকা আয় করতে পারবেন। একটি পুরনো ১০ টাকার নোট বিক্রি করে আপনি ৩৫ হাজার থেকে ৫ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারেন। বাড়ি বসে ১০ টাকার নোট বিক্রি করে রোজগার করবেন কিভাবে দেখে নিন-

  • এই নোটের কি কি বিশেষত্ব থাকতে হবে?

এই নোটের বিশেষত্ব হল এতে ৭৮৬ নম্বরটি কোথাও না কোথাও লেখা থাকতে হবে। নোটের নম্বরের জায়গায় ৭৮৬ লেখা থাকে তাহলে খুবই ভালো। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার দ্বারা জারি করা এই নোটটিকে “এক্সট্রিমলি রেয়ার নোটস” হিসেবে চিহ্নিত করা হয়েছে। যদি আপনার কাছে এই রকম একটি নোট থাকে তাহলে আপনি নিজেকে ভাগ্যবান বলে মনে করুন। কারন এই নোটের বিনিময়ে আপনি প্রায় ৫ লক্ষ টাকা পেয়ে যেতে পারেন।

খুব শীঘ্রই প্রাথমিক টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে, আবেদন করতে কী কী যোগ্যতা প্রয়োজন দেখে নিন

  • এই নোট বিক্রি করবেন কিভাবে?

পুরনো নোট বিক্রি করার বিভিন্ন সাইট রয়েছে। যেখানে এই ধরনের পুরনো নোট এবং কয়েন ব্যাপকভাবে ক্রয় বিক্রয় হয়। এরকম কিছু ওয়েবসাইটের মধ্যে একটি হল কয়েন বাজার এবং কুইকার। সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রথমে নিজেকে বিক্রেতা হিসেবে রেজিস্টার করতে হবে। তারপরে নির্দিষ্ট পদ্ধতি অবলম্বন করে আপনাকে অনলাইনে নিজের সমস্ত ডকুমেন্ট দিতে হবে।

তারপরে আপনার নোটের ছবি তুলে অনলাইনে ভালো করে আপলোড করতে হবে। সেই ছবি দেখে আগ্রহীরা নিজেরাই আপনার সাথে যোগাযোগ করবে এবং আপনি নিজের মতো করে এই নোটের একটি রেট নির্ধারণ করতে পারবেন। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আপনি খুব সহজেই এই নোট বিক্রি করে ৫ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন।

তবে এই বিশেষ নোটটি খুঁজে পাওয়া কিন্তু অত্যন্ত কঠিন ব্যাপার।যদি আপনার কাছে এই নোট থাকে তাহলে আপনি কয়েন বাজার ওয়েবসাইটে এই মূল্যবান নোটটিকে বিক্রি করতে পারেন। সেখানে এই পুরনো নোটের বিনিময়ে আপনি বহু টাকা পেয়ে যাবেন। আপনার কাছে যদি এই নোট থাকে তাহলে আপনি একজন ভাগ্যবান।

এইরকম আরও নানান গুরুত্বপূর্ণ আপডেট পেতে আমাদের ফলো করুন

👍 Google News 👍 টেলিগ্রাম চ্যানেলে

By Probir Biswas

আমি প্রবীর বিশ্বাস Webscte.in এ সকল প্রকারের স্কলারশিপ সহ বিভিন্ন জানা-অজানা তথ্য, সাথে টেক নিউজ, বিনোদন, ব্যবসা-বানিজ্যের ওপরও বিভিন্ন গুরুত্বপূর্ণ আপডেট দিয়ে থাকি, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published.